Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যাডভোকেট নাহিদ আফরিনের ইন্তেকাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১:৩২ পিএম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব এবং ১৯৭১ সালে মুজিবনগর সরকার গঠনে বিশেষ ভূমিকা পালনকারী মরহুম মাহফুজুস সোবহানের জ্যেষ্ঠ কন্যা অ্যাডভোকেট নাহিদ আফরিন নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ৫ জুলাই, ২০২১ ইন্তেকাল করেছেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তিনি ৯ জানুয়ারি ১৯৭১ সালে জন্মগ্রহণ করেন। তিনি সহকারী অধ্যাপক হিসেবে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষকতা করেছেন। আইনের শিক্ষার্থীদের জন্য তার বেশ কিছু প্রকাশনা রয়েছে।
তিনি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকার করেন। সঙ্গীত আবৃত্তি এবং নাট্যাভিনয়ে তিনি একাধিকবার পুরস্কৃত হয়েছেন। তিনি একটি কন্যা সন্তানের একক মা। তার কন্যা (২৬) আইন নিয়ে পড়াশোনা করছেন। কিশোরগঞ্জে তার দাফন সম্পন্ন হয়েছে।
মরহুমার বাবা ১৯৭১ সালে মুজিবনগর সরকার গঠনে বিশেষ ভূমিকা রেখেছেন।
পরিবারের তরফ থেকে তার আত্মার মাগফেরাতে দোয়া করার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।



 

Show all comments
  • মোঃ সজল ৭ জুলাই, ২০২১, ১১:১৮ পিএম says : 0
    উনি আমার আপু হয় উনি অনেক অনেক একটা ভালো মনের মানুষ ছিলো আমি উনার মৃত্যুর খবর শুনে আর টিকে থাকতে পারি নাই আমি আমার মহান রবের কাছে দোয়া করি আল্লাহ জেনো তাকে জান্নাত বাসি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ