Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে ‘ডেথ সার্টিফিকেট’ নিতে ফোন পেলেন জীবিত ব্যক্তি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৯:২৯ পিএম

ভারতের মহারাষ্ট্রে অদ্ভুত এক ঘটনা ঘটেছে। ছোট শহর থানের পৌর কর্তৃপক্ষের মাধ্যমে এর সূত্রপাত। পৌরসভার লোকজন এক ব্যক্তিকে ফোন করেন। তাকে তার মৃত্যুর সনদ নেওয়ার কথা বলেন। পৌরসভার ওই ফোনের ঘটনা এখন ভারতে ভাইরাল। জীবিত থেকেও মৃত্যুর সনদ নেওয়ার জন্য পৌরসভা থেকে ফোন পাওয়ার পর ওই ব্যক্তি অবশ্য নিজেও অবাক। তিনি বলেন, আমি হঠাৎ পৌরসভা থেকে ফোন পাই। ফোনে তারা আমাকে আমার ডেথ সার্টিফিকেট নিয়ে যেতে বলে। -এনডিটিভি

থানের বাসিন্দা ওই ব্যক্তির নাম চন্দ্রশেখর দেশাই। এই ঘটনাটি নিয়ে যখন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয় তখন নড়েচড়ে বসে পৌর কর্তৃপক্ষ। অবশ্য থানে মিউনিসিপ্যাল করপোরেশনের ডেপুটি কমিশনার বিষয়টিকে যান্ত্রিক ত্রুটি ছাড়া আর কিছুই বলতে চান না। থানে মিউনিসিপ্যাল করপোরেশনের ডেপুটি কমিশনার সন্দীপ মালভি বলছেন, এটা একটা একটা যান্ত্রিক ত্রুটি মাত্র। এছাড়া আর কিছুই নয়। এতে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তিনি দেশাইকে নিশ্চিত করেছেন, তালিকাটি পুনরায় দেখার নির্দেশ দিয়েছেন তিনি।

বার্তা সংস্থা এএনআই-কে তিনি বলেন, আমরা এ তালিকা করিনি। আমরা এটা পেয়েছি পুনে অফিস থেকে। তার নাম মৃতদের তালিকায় থাকাটা কারিগরি ত্রুটি। তালিকাটি সংশোধন করার পর পুনরায় সবাইকে ফোন করার নির্দেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ