Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে বাগেরহাটে দুইটি হরিণের চামড়াসহ ৪ জন আটক

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৫:৫৪ পিএম

বাগেরহাটের শরণখোলায় প্রতিপক্ষের বাড়িতে হরিণের চামড়া রেখে ফাঁসাতে গিয়ে নিজেরাই ফেঁসে গেলেন। র‌্যাব-৬ এর অভিযানে মূল রহস্য বেরিয়ে পড়লে সংবাদদাতারাই দুইটি হরিণের চামড়াসহ আটক হন। শনিবার ভোর রাত ৪টার দিকে শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, সোনাতলা গ্রামের আমির মল্লিকের ছেলে জাকির মল্লিক (৪৫), জাকির মল্লিকের ছেলে ওমর সানি (১৯), রসুলপুর গ্রামের আমির পাহলানের ছেলে হাফিজুল (৩৫) ও নুরুল হক ফরাজির ছেলে মাসুম ফরাজি (৩০)।
স্থানীয়রা জানায়, আটক জাকির মল্লিকের সাথে পার্শ্ববর্তী গ্রামের মোশারফ ফকিরের বিরোধ চলে আসছিল। তাদের মধ্যে আদালতে মামলা চলমান রয়েছে। এ অবস্থায় মোশারফ ফকিরকে ফাঁসাতে তার বাড়িতে দুইটি হরিণের চামড়া রেখে র‌্যাবকে খবর দেয় জাকির মল্লিক। খবর পেয়ে র‌্যাবের একটি দল শনিবার ভোররাতে সংবাদদাতাদের সাথে নিয়ে ওই গ্রামে অভিযান চালিয়ে মোশারফ ফকিরের বাড়ির সামনে থেকে চামড়া দুটি উদ্ধার করে। এক পর্যায়ে র‌্যাব সদস্যদের সন্দেহ হয় মোশারফকে ফাঁসাতে হরিণের চামড়া তার বাড়িতে রেখে আসছে প্রতিপক্ষরা। এসময় র‌্যাব এ ঘটনার সাথে জড়িত ওই চার ব্যক্তিকে আটক করে নিয়ে যায়।
এ ব্যাপারে র‌্যাব-৬ এর একটি প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, তারা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সোনাতলা গ্রামের বেড়িবাঁধের উপর ক্রয়-বিক্রয়ের সময় দুইটি হরিণের চামড়াসহ ওই চারজনকে আটক করা হয়। এব্যাপারে শরণখোলা থানায় ১৯২৭ সালের বন আইন (সংশোধিত ২০০০) এবং বণ্যপ্রানি (সংরক্ষন ও নিরপত্তা) আইন ২০১২ মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ