Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় সুন্দরবনের অজগর আটক

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৫:২৮ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামে শুক্রবার সকালে গ্রামবাসি ৮হাত লম্বা একটি অজগর সাপ আটক করেছে। কৃষক মো. সফিজ উদ্দিন হাওলাদার এর বাড়ির মুরগীর খোপ থেকে গ্রামবাসি অজগরটি আটক করেন। অজগরটির ওজন আনুমানিক প্রায় ২৫ কেজি বলে গ্রামবাসি জানিয়েছেন।

বেতমোর ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্য মো. শাহ আলম সিকদার জানান, অজগরটি স্থানীয় উলুবাড়িয়া গ্রামের কৃষক সফিজ উদ্দিনের মুরগীর ছানা খেতে রাতে খোপে ঢুকে পড়ে। সকালে পরিবারের এক শিশু হাস-মুরগীর খোপ খুলতে গেলে অজগরটি দেখে চিৎকার দেয়। পরে গ্রামবাসি জড়ো হয়ে অজগরটিকে আটক করে। সাপটি ওই গ্রামের ইব্রাহিম হাওলাদারের জিম্মায় রেখে বনবিভাগে খবর পাঠানো হয়েছে।

এ বিষয়ে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের স্টেশনের সহকারি বন সংরক্ষক মো. জয়নাল আবেদিন বিষয়টি নিশ্চিত করে জানান, বিপন্ন অজগরটি জীতিব উদ্ধারের জন্য সুন্দরবনের বগী থেকে বনরক্ষীদের পাঠানো হয়েছে। উদ্ধারের পর অজগরটি সুন্দরবনের গহীন বনে অবমুক্ত করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ