Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে গণপরিবহন না পেয়ে গার্মেন্টকর্মদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:৪৭ পিএম

ঢাকার সাভারে গণপরিবহন সংকট ও বেশি ভাড়া আদায়ের অভিযোগ তুলে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার (২৮ জুন) সকাল ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রেডিওকলোনী এলাকায় সড়ক অবরোধ করেন বিভিন্ন পোশাক কারখানার অপেক্ষারত শ্রমিকরা।

বিক্ষুব্ধ শ্রমিকদের বরাত দিয়ে পুলিশ জানায়, সকালে রেডিওকলোনী এলাকায় দীর্ঘক্ষণ গাড়ি না পেয়ে অপেক্ষারত ছিলেন বিভিন্ন তৈরি পোশাক কারখানার শ্রমিক। অপেক্ষার পর গাড়ি পেলেও ভাড়া বেশি আদায় করা হচ্ছে। এসময় বিক্ষুব্ধ কয়েক’শ শ্রমিক এর প্রতিবাদে ঢাকা-আরিচা মহসড়কের রেডিওকলোনী এলাকায় অবস্থান নেয়। শ্রমিকদের বিক্ষোভের কারণে সড়কটিতে প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। পরে সাভার থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বোঝালে তারা সড়ক ছেড়ে দেয়।
সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম খান বলেন, সকালে পরিবহন সংকট ও বেশি ভাড়া আদায়ের অভিযোগে শ্রমিকরা রেডিওকলোনি এলাকায় বিক্ষোভ করেন। পরে আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ