Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা নয় ‘লবণপানি’ পুশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০১ এএম

ভারতের মুম্বাইয়েও নকল টিকা নিয়েছেন প্রায় দুই হাজার মানুষ। এ ঘটনায় মোট সাতটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। মুম্বাই পুলিশ জানিয়েছে, যারা ভুয়া টিকার শিকার হয়েছেন, তাদের সম্ভবত লবণপানি দেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার মামলা দায়ের করেছে পুলিশ।
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব লব আগরওয়াল বলেছেন, ‘এ ধরনের ভুয়া প্রতিষেধক চক্রের বিষয়টি জানার সাথে সাথে প্রশাসনের উচিত বন্ধে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া। সে জন্য রাজ্যের উচিত কেন্দ্রের সঙ্গে যোগাযোগ স্থাপন করে আইনি পদক্ষেপ করা।

মুম্বাই পুলিশের যুগ্ম কমিশনার (আইনশৃঙ্খলা) বিশ্বাস নাংরে পাটিল জানিয়েছেন, প্রতারণার ফাঁদ পেতে সংগৃহীত ১২ লাখ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। মূল অভিযুক্ত মণীশ ত্রিপাঠী ও মহেন্দ্র সিংহের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে।

এর পাশাপাশি পুলিশ জানিয়েছে, আটটি ভুয়া ভ্যাকসিন শিবিরের আয়োজন করেছিল অভিযুক্তরা। পুলিশের দাবি, এক অভিযুক্ত জানিয়েছে, মুম্বাইয়ের এক হাসপাতাল থেকে তারা কোভিশিল্ডের ভায়াল জোগাড় করেছিল।
গত ১৭ জুন কান্দিভলী পশ্চিমের এক আবাসনে প্রথম ভুয়া ভ্যাকসিনের ঘটনা সামনে আসে। পরে বোরীভলী, আন্ধেরী, খার, পারেল, মালাডসহ মোট ৯টি জায়গায় ভুয়া ভ্যাকসিন শিবিরের খোঁজ মিলেছে।
আশঙ্কা করা হচ্ছে, আরও অনেক অঞ্চলেও নকল প্রতিষেধকের ফাঁদ পেতেছিল চক্রগুলো। এ ঘটনায় গত শুক্রবার বিশেষ তদন্ত কমিটি গঠন করেছে মুম্বাই পুলিশ। সূত্র : এনডিটিভি, ইকনোমিক টাইমস।



 

Show all comments
  • Moinuddin ২৭ জুন, ২০২১, ৯:৩৩ এএম says : 0
    মিথ্যার উৎখাত --- ই ন সা নি য়া ত। জুলুমের উৎখাত --- ই ন সা নি য়া ত। খুন গুমের উৎখাত --- ই ন সা নি য়া ত। চুরি দুর্নীতির উৎখাত --- ই ন সা নি য়া ত। শোষণ বৈষম্যের উৎখাত --- ই ন সা নি য়া ত। লুট সন্ত্রাসের উৎখাত --- ই ন সা নি য়া ত। অপরাজনীতির উৎখাত --- ই ন সা নি য়া ত। স্বৈর রাজনীতির উৎখাত ---- ই ন সা নি য়া ত। রাষ্ট্র তথা দুনিয়া কোন একক গোষ্ঠীর নয়, সব মানুষের । চাই না দ্বন্ধ সংঘাত চাই শুধু ইনসানিয়াত। ইনসানিয়াত রাজনীতি হারানো মানবতা ফিরিয়ে আনার রাজনীতি । - সৈয়দ আল্লামা “ইমাম হায়াত” বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ - World Humanity Revolution Bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ