Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুদ্ধের জন্য ভারত সর্বদা প্রস্তুত

নৌবাহিনীর জাহাজ ‘বিক্রান্ত’ উদ্বোধনকালে রাজনাথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০১ এএম

চীনকে হুশিয়ার করে ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারতীয় নৌবাহিনী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা এবং যুদ্ধের জন্য সর্বদা প্রস্তুত। গত শুক্রবার কেরালার কোচিতে প্রথম ভারতীয় প্রযুক্তিতে তৈরি যুদ্ধবিমানবাহী রণতরী ‘বিক্রান্ত’র নির্মাণকাজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। রাজনাথ এমন সময়ে এ মন্তব্য করলেন যখন চীন ও ভারতের তরফে লাদাখ সীমান্তে শান্তি ফেরানোর লক্ষ্যে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করছে।

রাজনাথ সিং বলেন, লাদাখ সীমান্তে ভারত-চীন সঙ্ঘাতের সঙ্গে সঙ্গে ভারতীয় নৌবাহিনী মোতায়েন করে। তার থেকেই বোঝা যায় ভারত যে কোনো পরিস্থিতিতে সর্বদা তৈরি। ভারতীয় প্রযুক্তিতে তৈরি ‘বিক্রান্ত’ ২০২২ সালের প্রথমার্ধেই নৌ বাহিনীতে অন্তর্ভুক্ত হবে বলে আশা করা হচ্ছে।
‘বিক্রান্ত’কে আত্মনির্ভর ভারতের উদাহরণ হিসেবে তুলে ধরে রাজনাথ সিং বলেন, ‘এ রণতরীর স্টিল থেকে শুরু করে ডিজাইন, অস্ত্র, সেন্সর সব ভারতে তৈরি।’ সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ