Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জানুয়ারিতে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করবে ফিফা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০১ এএম

 ২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে আগামী বছরের জানুয়ারিতে টিকিট বিক্রির প্রস্তুতি নিচ্ছে ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপের দর্শকদের জন্য করোনাভাইরাস ভ্যাকসিন নেওয়াও বাধ্যতামূলক করতে যাচ্ছে আয়োজকেরা। নতুন করে এই পরিকল্পনা নিয়ে ভাবতে শুরু করেছে ফিফা।
কাতারের প্রধানমন্ত্রী শেখ খালিদ বিন খলিফা বিন আবদুল আজিজ আল থানির গত সপ্তাহে ভ্যাকসিনের প্রয়োজনীয়তা নিয়ে ঘোষণা দেওয়ার পরে ফিফা বিষয়টি নিয়ে অবগত হয়।
তবে কাতারের এই পরিকল্পনার সঙ্গে একমত কিনা তা এখনো জানায়নি ফিফা। হাজার হাজার প্রবাসী সমর্থক খেলা দেখতে যাবে কাতারে। তাদের জন্য এই পরিকল্পনা কতটুকু কার্যকরী হবে সে ব্যাপারে ফিফা এখনো স্পষ্ট মন্তব্য করেনি। অবশ্য এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, ‘টিকিট বিক্রির আগে এ ব্যাপারে আরও বিস্তারিতভাবে আলোচনা করতে হবে। এই মুহ‚র্তে বিষয়টি নিয়ে কিছু বলা যাচ্ছে না।’জানুয়ারির মধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১২টি ইউরোপিয়ান দলের মধ্যে ১০টির নাম জানা যাবে। নিয়ম অনুযায়ী বিশ্বকাপ শুরুর কথা জুনে।
তবে মধ্যপ্রাচ্যে গরমের বিষয়টি মাথায় রেখে কাতারে ২১ নভেম্বর থেকে শুরু হবে বিশ্ব ফুটবলের এই আসর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিফা

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ