Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিফকো বিশ্বকাপে বাংলাদেশ রানার্সআপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৭:০০ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ৭ নভেম্বর, ২০২২

ফিফা বিশ্বকাপে খেলা বাংলাদেশের জন্য এখনো অলিক স্বপ্ন। তবে ফিফকো বিশ্ব কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপে খেলে ঠিকই সাফল্য তুলে এনেছে লাল-সবুজরা। ফিফকো বিশ্বকাপে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। রোববার রাতে দুবাই স্পোর্টস সিটির ইন্সপায়ারেটাস স্পোর্টস ডিস্ট্রিক্ট মাঠে বিশ্ব কর্পোরেট চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে ওমান ১-০ গোলে লাল-সবুজদের হারালে রানার্সআপ ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী দল বান্দো ডিজাইনকে। একই দিন সেমিফাইনালে বান্দো ডিজাইন টাইব্রেকারে ৪-৩ গোলে জর্ডানের দলকে হারিয়ে ফাইনালে উঠেছিল। নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র ছিল। এর আগে এই টুর্নামেন্টে বান্দো ডিজাইন প্রথম ম্যাচে লেবাননের দলকে ৭-২ গোলে হারায়। যে ম্যাচে বান্দোর অধিনায়ক ইমরানুর হ্যাটট্রিক করেন। পরের ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করে বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক আরব আমিরাতের সঙ্গেও একই ব্যবধানে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে জায়গা পায় বান্দো বাংলাদেশ।

এবারের টুর্নামেন্ট বাংলাদেশের এক খেলোয়াড় বিশেষ মাইলফলকও স্পর্শ করেন। কর্পোরেট ফুটবলে বাংলাদেশিদের মধ্যে এই প্রথম ৪০০ গোলের মাইলফলক অতিক্রম করেন বান্দোর অধিনায়ক, লায়লা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং বিজিএমইএর পরিচালক ইমরানুর রহমান। ফিফকো বিশ্বকাপে এবার চার গ্রুপে ১৬টি দল অংশ নেয়। রানার্সআপ বান্দো ডিজাইন বাংলাদেশ দল সোমবার রাতে ঢাকায় ফিরবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ