Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৃতীয়বারের মতো ফিফা সভাপতি হচ্ছেন ইনফান্তিনো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ৭:৪৪ পিএম

সভাপতি পদে এখন ফিফায় জিয়ান্নি ইনফান্তিনোর দ্বিতীয় মেয়াদ চলছে। তবে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থায় ইনফান্তিনো যুগের অবসান শিগগিরই ঘটছে না। টানা তৃতীয়বার ফিফার সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন ইনফান্তিনো। আগামী বছরের মার্চ মাসে রুয়ান্ডার কিগালিতে অনুষ্ঠিত হবে ফিফার কংগ্রেস। সেখানেই পুনরায় সভাপতি নির্বাচিত হবেন তিনি। বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে ফিফা এ তথ্য জানায়। সেখানে বলা হয়, গত মার্চে নির্বাচন আহ্বান করা হয়েছিল। এরপর ফিফার সব সদস্য দেশ মিলে কেবল ইনফান্তিনোকেই প্রার্থী হিসেবে প্রস্তাব করে। তার আর কোনো প্রতিদ্বন্দ্বী নেই। সে কারণেই আগামী বছর ফের সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন ইনফান্তিনো।

২০২৩ সালের ১৬ মার্চ রুয়ান্ডার কিগালিতে অনুষ্ঠিত হবে ফিফার ৭৩তম কংগ্রেস। এই কংগ্রেসেই আনুষ্ঠানিকভাবে জানা যাবে ইনফান্তিনোর তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার বিষয়টি।

একাধিক মেয়াদে ফিফায় দীর্ঘ সময় ধরে সভাপতি থাকাটা অবশ্য নতুন কিছু নয়। ২০১৫ সালে ফিফার সভাপতির পদ হারানোর আগে সেপ ব্ল্যাটার ১৭ বছর বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটির প্রধান ছিলেন। এরপর থেকেই ইনফান্তিনো আছেন ফিফার দায়িত্বে। ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালে দ্বিতীয়বার ফিফার সভাপতি হন তিনি। এবার তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসতে যাচ্ছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিফা

২৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ