Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতারে লেভারা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

ফিফা বিশ্বকাপে অংশ নিতে কাতারে উড়ে গিয়েছে পোল্যান্ডের ফুটবল দল। তবে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে খেলোয়াড়দের বহন করা বিমানকে এসকর্ট করে নিয়ে গিয়েছে দুইটি এফ-১৬ ফাইটার জেট। গতপরশু সামাজিকমাধ্যমে এক ভিডিও পোস্ট করে বিষয়টি জানিয়েছে পোলিশ স্পোর্টস নেটওয়ার্ক ফুটবল।
মূলত রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে এমনটা করতে হয়েছে পোল্যান্ডকে। এ যুদ্ধের আঁচ পড়েছে পোল্যান্ড সীমান্তেও। কয়েকদিন আগেই পোল্যান্ডে ইউক্রেন সীমান্ত থেকে উড়ে যাওয়া মিসাইলে মৃত্যু হয়েছে পোলিশ দুই নাগরিকের। এই পরিস্থিতিতে ঝুঁকি নিতে রাজি হয়নি পোল্যান্ড কর্তৃপক্ষ। তাই যুদ্ধবিমানের নিরাপত্তায় কাতার উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ফুটবলারদের। যুদ্ধবিমান দুইটি ততক্ষণ পর্যন্ত জাতীয় দলের বিমানকে অনুসরণ করে যতক্ষণ না এটি পোলিশ আকাশসীমা ত্যাগ করে। পরে অবশ্য নিরাপদে কাতারের রাজধানী দোহায় পৌঁছেছে দলটি।
আগামী মঙ্গলবার শুরু হচ্ছে পোল্যান্ডের বিশ্বকাপ মিশন। ‘সি’ গ্রæপের সেই ম্যাচে পোল্যান্ড খেলবে মেক্সিকোর বিপক্ষে। এরপর সউদী আরবের বিপক্ষে লড়বে ২৬ নভেম্বর। গ্রæপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ৩০ নভেম্বর তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ