Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানি এলিজাবেথের সঙ্গে জি-৭ নেতাদের সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১২:৪৯ পিএম

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্বের বৃহত্তম অর্থনীতির সাতটি দেশের রাষ্ট্রপ্রধানরা। গতকাল শুক্রবার (১১ জুন) দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের কার্বিস উপসাগরের কর্নিশ সমুদ্র উপকূলের রিসোর্টের কাছে বিশ্বের বৃহত্তম অভ্যন্তরীণ রেইন ফরেস্টের ছাউনির নিচে এ সাক্ষাৎগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও দেখা হয়েছে রানির। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

তিন দিনব্যাপী জি-৭ শীর্ষ সম্মেলনে অংশ নেওয়া সাতটি ধনী দেশের রাষ্ট্রপ্রধানদের সংবর্ধনা দিয়েছেন ৯৫ বছর বয়সী ব্রিটিশ রানি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুত্র এবং উত্তরাধিকারী প্রিন্স চার্লস, তার স্ত্রী ক্যামিলা এবং নাতি প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট উইলিয়াম।
বিশ্বনেতাদের সঙ্গে বসার পর রানি দ্বিতীয় এলিজাবেথ হাসি মুখে জিজ্ঞাসা করেন, আপনারা কী নিজেদের এখানে উপভোগ করছেন? জবাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, হ্যাঁ। আমরা উপভোগ করছি।
এই ইভেন্টের মধ্য দিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমবার সাক্ষাৎ হয়েছে ব্রিটিশ রানির। দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা করা যুক্তরাষ্ট্রের ১৩তম প্রেসিডেন্ট বাইডেন। আগামী রবিবার সন্ধ্যায় জি-৭ সম্মেলন শেষে উইন্ডসর ক্যাসলে আনুষ্ঠানিকভাবে রানির সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট। সূত্র : এনডিটিভি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রানি এলিজাবেথ

১১ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ