Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড্যানিয়েল ক্রেইগকে পুরস্কৃত করবেন রানি এলিজাবেথ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৪:৩৮ পিএম

রানি দ্বিতীয় এলিজাবেথের ২০২২ সালের সম্মাননা তালিকায় ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল ক্রেইগের নাম উঠে এসেছে, যে তালিকায় কোভিড মোকাবেলার সম্মুখযোদ্ধারাও স্থান পেয়েছেন। ভিনদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কোন্নয়নে অবদান রাখায় ক্রেইগকে এ বছর সম্মাননা দেওয়া হবে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইনডিপেডেন্ট।

ব্রিটিশ রানির ২০২২ সালের সম্মাননা তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশের আগে ৩১ ডিসেম্বর তা ফাঁস হয়ে গেছে। জানা গেছে, ক্রেইগকে ‘অর্ডার অব সেন্ট মাইকেল অ্যান্ড সেন্ট জর্জ’ উপাধি দেওয়া হবে, যেই উপাধিতে তাকে জেমস বন্ড সিরিজের সিনেমাতেও সম্মাননা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চলচ্চিত্র ও মঞ্চে বিশেষ অবদান রাখা ৫৩ বছর বয়সী অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ ২০০৬ সাল থেকে জেমস বন্ডের ভূমিকায় রূপায়ন করছেন। জেমস বন্ড সিরিজের সর্বশেষ সিনেমা ‘নো টাইম টু ডাই’ মুক্তি পেয়েছে গত সেপ্টেম্বরে। সিনেমাটি বাংলাদেশের সিনেপ্লেক্সগুলোতেও দেখানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রানি এলিজাবেথ

১১ সেপ্টেম্বর, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ