Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়েতে টি-২০ খেলতে চান না মুশফিক!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০৪ এএম

আগামী জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে তিন সংস্করণের সিরিজ খেলবে বাংলাদেশ। সফরে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। শুরুতে দুইটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের। তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য টেস্ট ম্যাচের সংখ্যা কমিয়ে বাড়ানো হয়েছে টি-টোয়েন্টি।

সময়ের হিসেবে দীর্ঘ আট বছর পর জিম্বাবুয়ের মাটিতে প‚র্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছ বাংলাদেশ। আর সেখানে টেস্ট ও ওয়ানডে সিরিজে অংশ নিলেও টি-টোয়েন্টিতে খেলতে চান না মুশফিকুর রহিম। তবে বাকি নিয়মিত ক্রিকেটারদের পুরো সফরেই পাওয়া যাবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি নেওয়ার আবেদন করেছেন অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান মুশফিক। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যাপারে তারা পদক্ষেপ নেবেন বলে গতকাল জানিয়েছেন মিনহাজুল, ‘মুশফিক আমাকে বলেছে, জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে তাকে বিবেচনা না করতে। টেস্ট ও ওয়ানডে সিরিজে সে থাকছে। শুধু টি-টোয়েন্টি সিরিজটা খেলতে চায় না। পরে দেশের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে আবার টি-টোয়েন্টি খেলতে চায়। ওরা টানা খেলছে, ছুটি চাইতেই পারে। জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি থেকে ছুটি চেয়ে সে বোর্ডে চিঠি দিয়েছে। ছুটি দেওয়া হবে কি-না, সেই সিদ্ধান্ত ক্রিকেট পরিচালনা বিভাগের। তারা ছুটি দিলে আমরা মুশফিককে বিবেচনার বাইরে রেখেই দল গড়ব। এছাড়া, বাকিরা কেউ ছুটি বা বিশ্রামের জন্য আবেদন করেননি।’
উল্লেখ্য, বাংলাদেশ সর্বশেষ জিম্বাবুয়ে সফরে গিয়েছিল ২০১৩ সালে। লম্বা সময় পর দেশটিতে এক মাসের বেশি সময়ের জন্য সফর করবেন তামিম ইকবাল-সাকিব আল হাসানরা। বাংলাদেশের মাঠে জিম্বাবুয়ে সহজ প্রতিপক্ষ হলেও নিজেদের কন্ডিশনে তারা বেশ শক্ত প্রতিপক্ষ। কোভিড পরিস্থিতিতে গত এক বছরের আরও অনেক সিরিজের মতো জিম্বাবুয়েতে এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে। টানা সুরক্ষা বলয়ে থাকার মানসিক ধকল কাটিয়ে উঠতে ক্রিকেট বিশ্বজুড়ে অনেক ক্রিকেটারই সিরিজ খেলছেন বেছে বেছে। গত মার্চে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের তামিম ইকবাল ছুটি নিয়েছিলেন টি-টোয়েন্টি সিরিজ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ