Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালদহে গঙ্গায় ফের ভেসে এল লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুন, ২০২১, ১২:০০ এএম

শনিবার জোড়া লাশের পর গতকাল সকালে ফের একটি মৃতদেহ ভেসে এল গঙ্গায়। দু’দিনে ৩টি লাশ ভেসে আসার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে মালদহে। গতকাল সকালে মানিকচকের ভূতনী দ্বীপের বাঁধের ধারে নদীর পানিতে সাদা প্লাস্টিকে মোড়া একটি লাশ ভাসতে দেখেন মৎস্যজীবীরা। তারাই গ্রামবাসীদের খবর দেন। খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে। খবর পেয়ে কর্মকর্তারা এলাকায় গেছেন।

এ ঘটনার পরে জেলাশাসক রাজর্ষি মিত্র মালদহের ৪২ কিলোমিটার গঙ্গার বক্ষে নজরদারি শুরু করার নির্দেশ দিয়েছেন। মানিকচক ব্লক কর্মকর্তা জয় আহমেদ নিজেই স্থানীয় পুলিশ কর্তা ও ডুবুরিদের নিয়ে নজরদারি চালাচ্ছেন। মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন, ‘প্রাথমিকভাবে লাশগুলো দেখে মনে হচ্ছে এই রাজ্যের নয়। বাইরের রাজ্য থেকে ভেসে আসছে। স্থানীয় পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়েছে লাশগুলো উদ্ধার করে সৎকারের ব্যবস্থার জন্য’।

এর আগে শনিবার মানিকচক ব্লকের উত্তর কেশরপুর এলাকার গঙ্গাবক্ষে ভেসে ওঠে ২টি লাশ। মোড়া ছিল কমলা রঙের প্লাস্টিকে। এলাকাবাসীদের থেকে খবর পেয়ে লাশ উদ্ধার করতে ওই এলাকায় আসেন পুলিশ এবং মানিকচক ব্লক প্রশাসনের আধিকারিকরা। এগুলো কোভিড রোগীদেরই কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি প্রশাসনের তরফে। কিন্তু এগুলো কোথা থেকে ভেসে এসেছে, সে ব্যাপারে খোঁজ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ