Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা নিয়েও ভারতের উত্তরাখণ্ডে ২০০০ পুলিশের করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৭:৩৪ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধা হিসেবে টিকাদান কর্মসূচির শুরুতেই অগ্রাধিকারভিত্তিতে টিকা পেয়েছিলেন ভারতের উত্তরাখন্ডের পুলিশ সদস্যরা। তবে এখনকার খবর হলো, টিকা নিয়ে ভারতের উত্তরাখণ্ড রাজ্যের দুই হাজারের বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্য সরকারের বরাতে দেশটির একাধিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

উত্তরাখণ্ড রাজ্য সরকার কর্তৃপক্ষ পুলিশ বাহিনীর মধ্যে আশঙ্কাজনকভাবে করোনায় আক্রান্ত হওয়ার এমন খবর দিয়ে জানিয়েছে যে, যারা কোভিড পজিটিভ হয়েছেন তাদের মধ্যে ৯৩ শতাংশই মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আগে কোভিড টিকা নিয়েছিলেন। কিন্তু তারপরও তারা করোনা পজিটিভ হয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে গত মঙ্গলবার প্রকাশিত তথ্যে দেখা যাচ্ছে, এপ্রিল থেকে মে মাসের মধ্যে দায়িত্বে থাকা ২ হাজার ৩৪২ জন পুলিশ সদস্য করোনা পজিটিভ হয়েছেন। এর মধ্যে ২ হাজার ২০৪ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ও পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

যদিও তথ্যমতে, প্রাণ হারানো পাঁচ জনের মধ্যে দু’জনের কো-মর্বিডিটি ছিল এবং তিন জন টিকা নেননি। বিপুল সংখ্যক পুলিশ সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়ে জানতে চাইলে ডিআইজি (আইন শৃঙ্খলা) ও রাজ্য পুলিশ প্রধান মুখপাত্র নীলেশ আনন্দ ভারনে বলেন, দ্বিতীয় ঢেউয়ে তীব্রতা ও প্রাণহানির ঘটনা কিছুটা কম। প্রসঙ্গত করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারানোর এসব পুলিশ সদস্যের কয়েকজন হরিদ্বারে কুম্ভ মেলায় ডিউটি করেছেন। তবে পুলিশ প্রধান বলেছেন, তাদের মৃত্যু এবং ধর্মীয় সমাবেশের মধ্যে কোনও যোগসূত্র নেই। এই কুম্ভমেলাকে অনেক সুপারস্প্রেডার বলে দাবি করছেন। এছাড়াও টিকার উদ্ভাবক প্রতিষ্ঠানগুলো প্রথম থেকেই জানিয়ে আসছে, টিকা এই নিশ্চয়তা দেয় না যে করোনা টিকার নেওয়ার পর কেউ করোনায় আক্রান্ত হবেন না।



 

Show all comments
  • Nayeemul ৪ জুন, ২০২১, ৩:৪৯ এএম says : 0
    Gojober Ekta sample matro. Aro Ashbe...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ