Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেটদুনিয়ায় ভারতে নদীতে লাশ ফেলার ভিডিও ভাইরাল; স্বজনদের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ৮:৪৩ পিএম

ভারতে মারা যাওয়া ব্যক্তির লাশ নদীতে ফেলে দিচ্ছে স্বজনরা। আর সেই দৃশ্য মুঠোফোনে ভিডিও করেছে এক পথচারী যা এখন নেট দুনিয়ায় রীতিমত ভাইরাল। মর্মান্তিক এই ঘটনায় স্বজনদের বিরুদ্ধে মামলা পর্যন্ত করেছে স্থানীয় প্রশাসন।

ভারতে একটি সেতুর উপর থেকে একটি মৃত মানুষের লাশ নদীতে ফেলে দেয়ার চেষ্টা করছে দুই ব্যক্তি। ঘটনাটি উত্তর প্রদেশের বলরামপুর জেলার। সেতু দিয়ে লোকজন যাওয়ার সময় এই মর্মান্তিক দৃশ্য ধারণ করেন মোবাইলে। যা এখন নেট দুনিয়ায় রীতিমত ভাইরাল। খবর পেয়ে সাথে সাথে ছুটে আসে স্থানীয় প্রশাসন। পরে লাশটি উদ্ধার করে পৌঁছে দেয়া হয় স্বজনদের কাছে।

এঘটনায় দোষী স্বজনদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডেবি সিং জানান, ২৫ মে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। ২৮ মে মারা যান তিনি। লাশটি তার স্বজনদের কাছে দেয়া হলেও গঙ্গায় ফেলে দেয় তারা। এঘটনা সত্যিই লজ্জাজনক। কিছু মানুষের জন্য গোটা দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। যারা লাশ নিয়ে এমন আচরণ করেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মে মাসের শুরুর দিকে গঙ্গার বিহার ও উত্তর প্রদেশ অংশে শত শত লাশ ভাসতে দেখা যায়। অনেকে আতঙ্কে গঙ্গার মাছ খাওয়াও ছেড়ে দেয়। এছাড়া গঙ্গার তীরে বালিতে চাপা দেয়া অবস্থায় পাওয়া যায় অনেক লাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ