Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা থেকে বাঁচতে নদীতে ঝাঁপ গ্রামবাসীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ৪:১২ পিএম

ভারতের উত্তরপ্রদেশে করোনার টিকা দিতে গিয়ে নাস্তানাবুদ হলেন স্বাস্থ্যকর্মীরা। টিকা দেওয়ার জন্য গ্রামবাসীদের সঙ্গে রীতিমতো ধরাধরি খেলতে হল তাদের। তাতেও সাকুল্যে মাত্র ১৪ জনকে টিকা দিতে পারলেন তারা। এমনকি টিকার হাত থেকে বাঁচতে দলে দলে সরযূ নদীতে ঝাঁপ দিলেন প্রায় ২০০ মানুষ।

রামনগর মহকুমার অন্তর্গত সিসৌরা গ্রামে শনিবার এই ঘটনা ঘটেছে। ওই দিন গ্রামবাসীদের টিকাকরণের জন্য স্বাস্থ্যকর্মীদের একটি দল সেখানে পৌঁছয়। তাদের গ্রামে ঢুকতে দেখে কার্যত হুলস্থুল পড়ে যায়। পরিস্থিতি বেগতিক দেখে এগিয়ে আসেন মহকুমা শাসক রাজীবকুমার শুক্ল। গ্রামবাসীদের টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন তিনি। কিন্তু তাতে হিতে বিপরীত হয়। টিকা থেকে বাঁচতে দলে দলে গিয়ে সরযূ নদীতে ঝাঁপ দেন প্রায় ২০০ গ্রামবাসী। টিকা দিতে কার্যত তাদের পিছনে ছুটতে হয় স্বাস্থ্যকর্মীদের। তার পরেও মাত্র ১৪ জনকেই টিকা দিতে সক্ষম হন তারা।

স্থানীয় সূত্রে খবর, করোনার টিকা নিয়ে নানা গুজব ছড়িয়েছে মানুষের মধ্যে। টিকাকরণের নামে আসলে শরীরে বিষপ্রয়োগ করা হচ্ছে বলে রটে গিয়েছে। তাতেই ভয় পেয়ে গিয়েছেন সকলে। প্রশাসনের তরফে গ্রামবাসীদের সঙ্গে কথা বলার চেষ্টা চলছে। সূত্র: এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ