Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিরোজপুরে দুর্নীতিসহ নানা অনিয়মে ২ ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৫:৩৫ পিএম

নানা অনিয়মের কারণে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সুমন মন্ডল মিঠু ও নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়ালের নামে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ বুধবার জেলার দুই ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্তের চিঠি পেয়েছেন বলে সাংবাদিকদের জানান জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন।

বরখাস্তকৃত সুমন মন্ডল মিঠু উপজেলার ২নং মালিখালী ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান এবং নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়াল।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো: আবু জাফর স্বাক্ষরিত ওই চিঠিতে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক অসহায়দের জন্য দেয়া বিনামূল্যে বিতরনকৃত ঘর প্রদানের বিনিময় অর্থ গ্রহন, সরকারী টিউবওয়েল প্রদানের বিনিময় নগদ অর্থ গ্রহন, ভিজিডি’র উপকার ভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ স্থাণীয় তদন্তে সত্য প্রমানিত হওয়ায় জনস্বার্থে স্থাণীয় সরকার সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে বহিস্কৃত মালিখালী ইউপি চেয়ারম্যানের সুমন মন্ডল মিঠু জানান,নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার আমার বিরুদ্ধে ইচ্ছামতো রিপোর্ট পাঠিয়েছে। তাকে একবার ভিডিজি’র চাল নিয়ে জিজ্ঞাসা করছিলাম সেই ক্ষোভে সে এই কাজ করছে। এটা প্রমানহীন ও ভিত্তিহীন। আমি সরকারী কোন ঘর বরাদ্দ পাই নাই এমনকি আমি সরকারী ঘরের তালিকায়ও নাই।

অন্যদিকে প্রজ্ঞাপনে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিস কুমার বড়ালের বিরুদ্ধে ইউনিয়নে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলেদের জাটকা আহরণে বিরত রাখার লক্ষ্যে ৩৪৭ জন জেলের মাঝে বিতরণের উদ্দেশ্যে ফেব্রুয়ারি এবং মার্চ মাসের ভিজিএফ এর ৯১৬ বস্তা চালের মধ্যে ৩৬ বস্তা চাল কার্ডধারী নয় এমন ব্যক্তিদের মাঝে বিতরণের অনিয়মের অভিযোগ পাওয়ায় তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বহিস্কৃত জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়াল বলেন, এগুলো সব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। আমার অনুপস্থিতিতে তারা ভিডিএফ এর চালের বস্তা গুনেছে। ১৪ এপ্রিল মৎস্য কর্মকর্তা ছিলেন ২ বস্তা চাল কম ছিল তবে পরে ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে বস্তা বেশি গিয়েছে বলে আবার সেগুলো ফেরত দেয়া হয়েছে। তবে আমি আমার বরখাস্তের ব্যাপারে কোন কাগজ পাই নাই।

এ ব্যাপারে জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, মঙ্গলবার বিকালে ই-মেইলের মাধ্যমে বরখাস্তের চিঠি পেয়েছি। অসহায়দের জন্য দেয়া বিনামূল্যে বিতরনকৃত ঘর প্রদানের বিনিময় অর্থ গ্রহন, সরকারী টিউবওয়েল প্রদানের বিনিময় নগদ অর্থ গ্রহন, ভিজিডি’র উপকার ভোগী বাছাইয়ের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় স্থাণীয় সরকার সুমন মন্ডল মিঠুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়মের কারনে জলাবাড়ি ইউপি চেয়ারম্যান আশিস কুমার বড়াল সামিয়িক বরখাস্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরখাস্ত

৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ