Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে একদিনে আক্রান্ত ৯০ হাজার : মৃত্যু ৭১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজার মানুষ। আর এ পরিসংখ্যান ভয় ধরাচ্ছে। বিগত বেশ কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ। বিগত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১৪ জনের।

দৈনিক সংক্রমণের এ বাড়বাড়ন্ত চিন্তায় ফেলছে প্রশাসনকে। সেপ্টেম্বরের ২০ তারিখে দেশে একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯২ হাজার ৬০৫ জন। এরপর থেকেই ক্রমশ কমছিল করোনার গ্রাফ। সেপ্টেম্বরের পর এ রেকর্ড সংক্রমণ বৃদ্ধি বড় বিপদের আগাম সঙ্কেত বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। এ মুহ‚র্তে সারা ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫৮ হাজার ২৪১। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৯৬ হাজার ৪৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৫ লাখ ৭০ হাজার ৪৪০ জন। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ১ লাখ ৬৪ হাজার ১৫৭ জনের।

পরিস্থিতি আয়ত্তে আনতে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ৭ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ২৯৫ জন। মহারাষ্ট্রে সবচেয়ে বিপজ্জনক করোনা পরিস্থিতি। এই প্রেক্ষিতে সে রাজ্যে লকডাউন জারি করা হতে পারে। উল্লেখ্য, মহারাষ্ট্রে লকডাউন জারির ব্যাপারে কিছুদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলছিলেন, মানুষ যেহেতু করোনায় সুরক্ষাবিধি মানছে না, তাহলে লকডাউনের জন্য প্রস্তুত থাকুন। টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে রাজ্যের করোনা সংক্রমণের গ্রাফ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ঠাকরে। করোনা ঠেকাতে লকডাউনের মতো নিষেধাজ্ঞাও জারি করা হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। প্রশাসনকে লকডাউনের জন্য প্রস্তুত থাকারও নির্দেশ দেন তিনি।

বাংলাতেও হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক করোনা সংক্রমণের হার ভয় ধরাচ্ছে। শুক্রবার পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৩ জন, মৃত্যু হয়েছে ৪ জনের। স¤প্রতি সময়ে একদিনে রাজ্যে করোনায় ৪ জনের মৃত্যু কার্যত বেনজির। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • Jamal Hossain Mizi ৪ এপ্রিল, ২০২১, ১২:৪৯ এএম says : 0
    করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে নিজের বাড়ি ঘরে হোম কোয়ারেন্টাইন করুন নিজের ঘরে থাকুন নিজে নিরাপদে থাকুক এবং অন্যকেও নিরাপদে রাখুন
    Total Reply(0) Reply
  • Fakir Goribullah ৪ এপ্রিল, ২০২১, ১২:৫০ এএম says : 0
    কমা শুরু হয়েছে ইনশাল্লাহ কমে যাবে আপনারা আর আতংক ছড়ায়েন না।
    Total Reply(0) Reply
  • দুখু মিঁয়া ৪ এপ্রিল, ২০২১, ১২:৫০ এএম says : 0
    সারারাত এক বিছানায় ঘুমিয়ে সকালে ৫০% বাড়তি ভাড়ায় বাস ভ্রমনের নাম সামাজিক দূরত্ব! নিত্যপন্যের দাম আকাশচুম্বী রেখে লকডাউনের নাম কারোনা মোকাবিলা!!
    Total Reply(0) Reply
  • Tajul Islam Taj ৪ এপ্রিল, ২০২১, ১২:৫০ এএম says : 0
    মানুষের তৈরী টিকা কি তাহলে সংক্রমন ঠেকাতে ব্যর্থ?!
    Total Reply(0) Reply
  • মোঃ এমদাদুল হক এমদাদ ৪ এপ্রিল, ২০২১, ১২:৫১ এএম says : 0
    স্বাস্থ্যবিধি না মেনে ঊশৃংখল চলাফেরা এবং অসচেতনতাই এর প্রধান কারণ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ