Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে মাওবাদী হানায় নিহত ৫ জওয়ান আহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ছত্তীশগড়ে ফের মাওবাদী হানায় নিহত হয়েছে ২ কোবরা কমান্ডোসহ ৫ নিরাপত্তারক্ষী। বীজাপুরের অ্যাম্বুশে আহত হয়েছে আরো ১২ জওয়ান। জঙ্গলে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের হয়েছে গুলির লড়াই।
সূত্রের খবর, বাহিনীর সাথে গুলি বিনিময়ে মারা গেছে ২ মাওবাদীও। এর মধ্যে এক মহিলা অপারেটিভও রয়েছে বলে জানা যাচ্ছে।
এদিকে, নিহত জওয়ানদের মধ্যে ২ জন সিআরপিএফ এবং তিনজন জেলা পুলিশের রিজার্ভ বাহিনীর (ডিআরজি)। সূত্রের খবর, বিজাপুরের তারেম এলাকার সিলগার জঙ্গলে অভিযান চালাচ্ছিল সিআরপি এবং রাজ্য পুলিশের এসটিএফ ও ডিআরজি-র যৌথ বাহিনী। আচমকা জঙ্গলের মধ্যে থেকে বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে মাওবাদীরা।

রাজ্য পুলিশ জানায়, নিহত ২ সিআরপি জওয়ান এলিট কোবরা (কমান্ডো ব্যাটালিয়ন ফর রেসোলিউট অ্যাকশন)-ইউনিটের এর সদস্য।
এর আগে, গত ২৩ মার্চ, ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় আইইডি দিয়ে বাহিনী-ভর্তি বাসে বিস্ফোরণ ঘটালে পাঁচ ডিআরজি জওয়ানের মৃত্যু হয়। অন্যদিকে, চলতি সপ্তাহের গোড়ায় সুকমায় নাশকতামূলক হামলা চালানোর ছক কষার অভিযোগে তিন মাওবাদীকে গ্রেফতার করে আইটিবিপি।
গতমাসে বিজাপুরে জেলা পঞ্চায়েত সদস্যকে হত্যা করে মাওবাদীরা। ওই ঘটনার কয়েক ঘণ্টা আগে কোন্দাগাঁওয়ের ধানোরা এলাকায় ১১টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা। সূত্র : এবিপি আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ