Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আত্মহত্যায় জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

গত বছর হানা কিমুরা নামে জাপানের এক রিয়্যালিটি শো তারকা আত্মহত্যা করেন। এ ঘটনার কারণ হিসেবে অনলাইনে হয়রানির অভিযোগ ওঠে। বিচারে এক জাপানি নাগরিককে নয় হাজার ইয়েন জরিমানা করা হয়েছে।
বিবিসি জানায়, মৃত্যুর আগে সিরিজ পোস্টে ২২ বছর বয়সী হানা কিমুরা ‘সাইবারবুলিং’-এর অভিযোগ আনেন। একাধিক মেসেজে ওই ব্যক্তি হানাকে ‘ভীতিকর’ বলে উল্লেখ করেন। ‘কবে তুমি মরবে?’ এমন প্রশ্নও করেন। ‘টেরেস হাউস’ নামের ওই রিয়্যালিটি শো হানার মৃত্যুর পর গত বছরের মে মাসে বাতিল হয়। অনুষ্ঠানটির সহ-প্রযোজনায় রয়েছে জাপানের ফুজি টিভি ও পরিবেশনায় রয়েছে নেটফ্লিক্স। শো-টি বন্ধ হওয়ার আগে বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করে।

চিত্রনাট্যহীন এ অনুষ্ঠানে একই ঘরে থাকা ছয়জন লোকের প্রতিদিনের জীবন দেখানো হতো। ঘরের সদস্যদের মধ্যে বিশ্বস্ত মিথস্ত্রিয়া ও নাটকীয়তাহীন উপস্থাপন ‘টেরেস হাউস’কে জনপ্রিয় করে তোলে। অনুষ্ঠানে ২০১৯ সালের সেপ্টেম্বরে যোগ দেন হানা কিমুরা। ওই সময় তিনি জানান, প্রতিদিন শতশত বিব্রতকর বার্তা পেতেন। সূত্র : দ্য জাপান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ