Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলো ১৪ দিনের জন্য বন্ধ

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ৭:৫৪ পিএম

রাঙামাটি জেলা প্রশাসক জেলার পর্যটন কেন্দ্রগুলো ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছেন । বুধবার বিকালে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে করোনা সংক্রমণ প্রতিরোধে করণীয় নির্ধারণে এক বিশেষ সভায় এ ঘোষণা দেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এসময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আল-মামুন মিয়া উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, সম্প্রতি রাঙামাটিতে করোনাভাইরাসের প্রকোপ বেড়েছে। তাই মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষের ব্যাপক সমাগম কমাতে যে সব স্থানে মানুষের ভিড় বেশি জমে, সেসব স্থানগুলো চিহ্নিত করা হয়েছে। কারণ জনসমাগম স্থানে দ্রুত করোনা সংক্রমণ ছড়ায়। তিনি বলেন, তাই বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী ১৪ দিন পর্যন্ত রাঙামাটির সকল পর্যটন কেন্দ্রে বন্ধ থাকবে। একই সাথে ভ্রমণপিপাসু পর্যটকদেরও নিরুৎসাহিত করা হচ্ছে।

পরিবেশ পরিস্থিতি দেখে পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে। রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন বলেন, রাঙামাটির মানুষকে সচেতন করতে এরই মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। মানুষ যাতে সামাজিক দূরত্ব মানে আর মাস্ক পরে সে বিষয়ে মানুষকে বারবার নির্দেশনা দেওয়া হচ্ছে। যারা এ নির্দেশনা মানছে না তাদের শাস্তির আওতায় আনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাঙামাটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ