Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মীরাক্কেল কেন গুরুত্ব হারাচ্ছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ভারতীয় টিভি নেটওয়ার্ক জি-বাংলার অনন্য আবিষ্কার কমেডি শো মীরাক্কেল। মীর আফসার আলীর উপস্থাপনায় অনবদ্য এই অনুষ্ঠানটি বাংলা ভাষাভাষি মানুষের কাছে আকাশছোঁয়া জনপ্রিয়। মীরের অনুষ্ঠান মানেই নতুন কিছু।
কিন্তু এই অনুষ্ঠানটি এখন জনপ্রিয়তা হারাচ্ছে। এটা কি লকডাউন অ্যাফেক্ট? অনুষ্ঠানটি কেন জনপ্রিয়তা হারাচ্ছে? দর্শকরা তিনটি কারণের কথা বলছেন। এক অত্যাধিক ভাঁড়ামি। উপস্থাপক নতুন কিছু দিতে গিয়ে বেছে নিচ্ছেন অপ্রাসঙ্গিক কিছু ভাঁড়ামির।

যা কিনা মানুষের কাছে বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। দুই, অংশগ্রহণকারী বাছাইয়েও দক্ষতার ছাপ অনুপস্থিত। হতে পারে করোনার কারণে সঠিক কমেডিয়ান বাছাই করা সম্ভব হয়নি। এর প্রভাব পড়ছে গোটা অনুষ্ঠানের মানের ওপর।

তিন. বিচারকমন্ডলী যেন মিউজিক্যাল চেয়ার। চারজন থেকে কখনও তিনজন। হালে দুইজন। অভিনেতা অভিনেত্রী হলেই যে একজন ভালো বিচারক হয়ে যাবেন তা ভাববার কোন কারণ নেই। অনুষ্ঠানের অতীত ভালো ছিল। বর্তমান নিয়ে নানা প্রশ্ন। মীর নিজেও কোথায় যেন হারিয়ে গেছেন।
সব মিলে মীরাক্কেল যে নিজস্ব স্বকীয়তা হারাচ্ছে- এতে কোন সন্দেহ নেই। মীর এটাকে কিভাবে দেখেন জানি না। তবে বাংলাদেশের অগণিত দর্শক এখনও ‘আসল’ মীরাক্কেল দেখার জন্য অপেক্ষায় থাকেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, জি নিউজ।



 

Show all comments
  • ডালিম ১৭ মার্চ, ২০২১, ৩:০৯ এএম says : 0
    মীরাক্কেল এখন আর ভালো লাগে না
    Total Reply(0) Reply
  • জলিল ১৭ মার্চ, ২০২১, ১২:০৪ পিএম says : 0
    আগে যেমন আবু হেনা রনিদের মত ছেলেরা আসতো,এখন এ ধরনের ছেলেরা বিভিন্ন কারনে যায়না বিশেষ করে বাংলাদেশ থেকে।
    Total Reply(0) Reply
  • পিকে বিক্রম ১৭ মার্চ, ২০২১, ৩:০৩ পিএম says : 0
    মিরাক্কেল এখন আর ভালো লাগেনা। অনুষ্ঠানের মান নেই বললেই চলে।।
    Total Reply(0) Reply
  • Abdul Gaffar Bapary ১৭ মার্চ, ২০২১, ৮:১৩ পিএম says : 0
    I watch Miracle still now but old from Youtube.
    Total Reply(0) Reply
  • মহিউদ্দিন আহমেদ ১৭ মার্চ, ২০২১, ১১:৩২ পিএম says : 0
    একটা প্রিয় অনুষ্ঠান শুধু মানহীনতার কারণে কি ভাবে দর্শক হারায় সাম্প্রতিক মীরাক্কেল তার প্রমাণ। তিনটি কারণই উল্লেখ করা হয়েছে।এ মুহূর্তে ভাল অংশগ্রহণকারী যেহেতু পাওয়া যাবে না,তাই আর ভাড়ামো না করে এখনই বন্ধ বা স্থগিত করে দেয়া সর্বোত্তম।
    Total Reply(0) Reply
  • মো আশরাফুল ১৭ মার্চ, ২০২১, ১১:৪৮ পিএম says : 0
    শ্রীলেখা রজতাভ দত্ত পরান দা তিন জনই ছিলেন পারদর্শী বিচারক। বিচারক পাল্টে যাওয়াতে মিরাক্কেল ও পাল্টে গেছে। আর এখন এস এম এস সিস্টেম পুরো ব্যাপারটা ভুল কারন বাংলাদেশের পক্ষে কেউ এস এম এস করতে পারে না।
    Total Reply(0) Reply
  • Nazia Jesmin ১৮ মার্চ, ২০২১, ১০:৫৩ পিএম says : 0
    Guru!! Eibela kete poro Jodi pocha dim R bamboo na chao tobe Obhinoy e jog Dao!Eeti- Tomar Ondho bhokto!!!I want an autograph of Mir Afsar Ali. Will anybody help me in this world please
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ