Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে অনলাইন চা নিলাম ১২ হাজার কেজি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৮:২৯ পিএম

পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে অনলাইন চা নিলাম কার্যক্রম। নগরীর আগ্রাবাদের চট্টগ্রাম চা নিলাম কেন্দ্রে সোমবার চলতি নিলাম বর্ষের (২০২০-২১) সর্বশেষ নিলামের (৪২তম) আংশিক নিলাম কার্যক্রম অনলাইন চা নিলাম সিস্টেমে পরিচালিত হয়। এতে বিক্রি হয়েছে ১২ হাজার কেজি চা।

বাংলাদেশ চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরী অনলাইন চা নিলামের পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধন করেন।
জানা যায়, ২০১৬ সালে টিটিএবি অনলাইন চা নিলামের সম্ভাব্যতা যাচাই শুরু করে। ২০২০ সালে করোনা মহামারিতে চা নিলাম কার্যক্রম বাধাগ্রস্ত হওয়ার ফলে বাংলাদেশ চা বোর্ড অনলাইন চা নিলাম দ্রুত শুরুর বিষয়ে টিটিএবিকে নির্দেশনা দেয়।

তারই ধারাবাহিকতায় পরীক্ষাম‚লকভাবে অনলাইন চা নিলাম শুরু হয়েছে। নিলামে ন্যাশনাল ব্রোকারের মাধ্যমে মির্জাপুর বাগানের চা প্রথম বিক্রি হয়। ইস্পাহানী টি লিমিটেডে ৩১২ টাকা কেজিতে প্রথম লট কেনে। প্রায় ২৫ জন বিডার অনলাইন নিলামে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিলাম

২২ সেপ্টেম্বর, ২০১৬
৭ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ