Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে ফের বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৬ হাজার ২৯১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৪:৪০ পিএম

বিশ্বজুড়ে মহামারি করোনার সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে। চলতি বছরে ভারতে দৈনিক করোনায় আক্রান্তের রেকর্ড হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৬ হাজার ২৯১ জন। সোমবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।
যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, ভারতে প্রথম থেকেই করোনা প্রাদুর্ভাবের অন্যতম কেন্দ্র দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহরাষ্ট্র। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী গতদিনে ভারতে নতুন করে যেসব কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন তার অর্ধেকই মহারাষ্ট্রের বাসিন্দা।
২০২১ সালের শুরুর দিকে ভারতে করোনার সংক্রমণ অবশ্য কমতে শুরু করেছিল। এক সময় তা অনেক কমে যায়। কিন্তু কোভিড সংক্রান্ত বিধিনিষেধ না মেনে দেশটির মানুষজন ফের অবাধে চলাচল করতে শুরু করলে আবারও বেশ কিছু রাজ্যে ভাইরাসটির সংক্রমণ পরিস্থিতি ঊর্ধ্বমুখী হয়েছে।
ভারতের সরকারি হিসাবের বরাতে বিবিসির ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ভারতে এখন পর্যন্ত এক কোটি দশ লাখের বেশি মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ১ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ।
কয়েক সপ্তাহ ধরে ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশ বেড়েছে। সবচেয়ে ধনী রাজ্য হিসেবে পরিচিত রাজ্য মহারাষ্ট ছাড়াও দেশটির আরও যে সাতটি রাজ্যে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী সেসব রাজ্য হলো- কেরালা, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট, তামিলনাডু, হরিয়ানা ও মধ্যপ্রদেশ। সূত্র : বিবিসি

 

 



 

Show all comments
  • Jack+Ali ১৫ মার্চ, ২০২১, ৫:৩৭ পিএম says : 0
    Why not modi and his bjp all affect by covid??????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ