Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রক্তে ইনফেকশন, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে চিত্রনায়ক ফারুক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:১০ এএম

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অভিনেতা-সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। জনপ্রিয় এই অভিনেতার রক্তে ইনফেকশন ধরা পড়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী ফারহানা পাঠান। রোববার (১৪ মার্চ) বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন তিনি।

তিনি জানান, শুক্রবার (১৩ মার্চ) ফারুকের রক্তে একটা ইনফেকশন ধরা পড়েছে। সেটার কালচার রিপোর্টের অপেক্ষায় আছেন ডাক্তাররা। রক্তে সংক্রমণের কারণেই ফারুকের শরীরটা একটু খারাপ করেছিল। তবে এখন তিনি ভালো আছেন।

ফারহানা পাঠান আরও জানান, চিকিৎসকেরা ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখবেন তাকে। এরপরই জানা যাবে তার শারীরের সর্বশেষ অবস্থা। আমরা পরিকল্পনা করে রেখেছিলাম সিটি স্ক্যান করেই ঢাকায় ফিরব। কিন্তু চেকআপের মধ্যেই ফারুকের রক্তে সংক্রমণ ধরা পড়ে। ফলে সব পরিকল্পনা বদলাতে হয়েছে।

আট বছর ধরে সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা সেবা নিয়ে আসছেন ফারুক। এখনো তিনি আছেন ডা. লাইয়ের তত্ত্বাবধানে। গত বছরের অক্টোবর মাসের শেষে চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন ফারুক। তারপর থেকে তিনি সুস্থই ছিলেন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে। গত মাস থেকেই তিনি সেই নিয়মিত পরীক্ষা করাতে সিঙ্গাপুরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় তার অভিষেক। এরপর অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। প্রায় পাঁচ দশক ঢালিউডে অবদান রেখেছেন অভিনেতা ফারুক। বর্তমানে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারুক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ