Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে শ্রমিক নেতা রাজনের নেতৃত্বে সিসিকের ২ কাউন্সিলরের উপর হামলা

অস্ত্র সহ আটক ১, অর্ধশতাধিক গাড়ি ভাংচুর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৬ পিএম

সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা বাস মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের নেতৃত্বে চৌহাট্টায় অবৈধ মাক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ অভিযানক কালে কাউন্সিলরদের উপর হামলা চালানো হয়েছে। এতে আহত হয়েছেন কাউন্সিলর কয়েছ লোদী, ইলিয়াছুর রহমান সহ কয়েকজন। এ ঘটনায় চৌহাট্টা বিরাজ করছে এলাকায় থমথমে । আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এসময় আগ্নেয়াস্ত্র সহ ফয়ছল আহমদ ফরহাদ নামে এক শ্রমিক নেতাকে আটক করেছে পুলিশ।

জানা যায়, সিসিকের সৌন্দর্যবর্ধন উন্নয়ন কাজের জন্য নগরীর ফুটপাত, স্ট্যান্ডগুলো উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছেন সিসিক। উন্নয়ন কাজ শুরু হওয়ার পর পরই সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী চৌহাট্টা এলাকাস্থ ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ গাড়ির স্ট্যান্ড সরিয়ে নেয়ার নির্দেশ দেন। কিন্তু ফুটপাত ছাড়তে রাজি হননি শ্রমিকরা। এসময় কথাকাটাকাটির এক পর্যায়ে সিলেট জেলা ছাত্রদল যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক ইউনিয়নের আলী আকবর রাজনের নেতৃত্বে শ্রমিকরা কাউন্সিলর ও সিসিকের শ্রমিকদের উপর হামলা চালায়। তারা কাউন্সিলর ইলিয়াছুর রহমান সহ উপস্থিত মেয়র, কাউন্সিলরদের উপর হামলা করে এবং সিসিক শ্রমিকদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় প্রায় অর্ধশতাধিক গাড়ি ভাংচুর করা হয়। মহানগর ট্রাফিক পুলিশের উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ বলেন, দীর্ঘদিন থেকে যানবাহন রাখা হচ্ছে সরকারি রাস্তা দখল করে। সম্প্রতি সিসিকের উন্নয়ন কাজ শুরু হওয়ায় চৌহাট্টাস্থ এলাকার অবৈধ পরিবহন স্ট্যান্ড সরানোর জন্য বলা হলেও যানবাহন না সরিয়ে বিভিন্ন দাবি জানিয়ে আন্দোলন শুরু করে শ্রমিকরা। এক পর্যায়ে সিসিকের শ্রমিক ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে।



 

Show all comments
  • বন্ধু খান ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৩১ পিএম says : 0
    মেয়র আরিফ। এসব কুলাঙ্গার সন্ত্রাসীদের কে শক্ত হাতে দমন করে আপনার উন্নয়নের মিশন চালিয়ে যান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ