Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে সাংবাদিকের ট্রাক পুড়িয়ে দিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ পিএম

সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাংবাদিক শরিয়ত উল্যাহর উপর হামলার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলার সপ্তাহ পার না হতেই সাংবাদিক শরিয়ত উল্যার পারিবারিক মিনি ট্রাক ঢাকা মেট্রো-৬৪৬৬ আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা।

গত সোমবার গভীর রাতে ওই গ্রামের সাংবাদিক শরীয়ত উল্যার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।
সাংবাদিকের ভাই মো. উল্যাহ জানায়, দিনের বেলা কাজ শেষে সোনাপুর বাজারের পাশে বাড়ীর সামনে গাড়িটি রেখে তারা ঘুমাতে যান। রাত সাড়ে তিনটার সময় আগুনে পোড়ার শব্দ শুনে ঘরের বাহিরে আসলে দেখতে পায় তাদের গাড়িটি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে কে বা কাহারা। তবে তার ভাইয়ের উপর হামলার ঘটনায় প্রধান আসামী যুবলীগ নেতা গ্রেফতার না হওয়ায় মামলা তুলে নিতে গত কয়দিন নানাভাবে চাপ দিচ্ছে ওই সব সন্ত্রাসীরা।
ফেনী পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী ও সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি অধিকতর গুরুর্ত্ব দিয়ে দেখা হচ্ছে ।
মামলার সূত্র ধরে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, মামলার এজাহার ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে বাড়িতে আসলে সাংবাদিক শরিয়ত উল্যার পরিবারের নিকট চাঁদা দাবি করে সন্ত্রাসী সোনাগাজী আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আইয়ুব নবী ফরহাদ। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রোববার দুপুর ২টার দিকে বাড়ী থেকে ডেকে নিয়ে সোনাপুর বাজারের মাঝখানে চরডুব্বা রোডের মাথায় নিয়ে কোন ধরনের কথা ছাড়াই মারধর শুরু করে । এসময় ফরহাদের নেতৃত্বে ভাড়াটে সন্ত্রাসীরা শরিয়তকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফেনী জেনারেল হাসপাতালে ভার্তি করায়। ওই ঘটনায় সোমবার রাতে থানায় মামলা দায়ের করা হয় । আইয়ুব নবী ফরহাদের বিরুদ্বে দলীয় পদ-পদবী ব্যবহার করে স্থানীয় এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী সহ অসংখ্য অভিযোগ রয়েছে। প্রতি মূহূর্ত্বে স্থানীয় এলাকায় মানুষের স্বাভাবিক জীবন যাত্রা বাধাগ্রস্থ করে ত্রাসের রাজত কায়েম করেছে।
এ ব্যাপারে যুবলীগ নেতা ফরহাদ জানান, আমি এ ব্যাপারে কিছুই জানিনা। আমার সুনাম নষ্ট করার জন্য আমার বিরুদ্বে অপ- প্রচার চালানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাক

৩ ফেব্রুয়ারি, ২০২২
৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ