Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে জেলি পুশ করা চিংড়ি ভর্তি ট্রাক আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১:৩৮ পিএম

যশোরে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা এক ট্রাক চিংড়ি মাছ জব্দ করা হয়েছে। শুক্রবার (৩ জুন) ভোর রাতে যশোর-ঝিকরগাছা মহাসড়কের ওপর অভিযান চালিয়ে র‌্যাব ট্রাকসহ এই মাছ জব্দ করে। পরে ওই চিংড়ি মাছের মালিক আব্দুল্লাহ ও জালালকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. কর্ণেল এম নাজিউর রহমান বলেন, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা একটি ট্রাক ভর্তি চিংড়ি মাছ ঢাকায় যাচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। রাত দেড়টার দিকে যশোর-ঝিকরগাছা মহাসড়কে অবস্থান করে রেজিঃ নং যশোর-ট- ১১-৪৩৭১ ট্রাক হতে ৫৭ টি ককসিট ভর্তি চিংড়ি মাছগুলো জব্দ করা হয়। ট্রাকে থাকা ওই মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা; যা অস্বাস্থ্যকর।
এসময় সাথে থাকা জেলা মৎস্য কর্মকর্তা লিপ্টন সরদার মান নিয়ন্ত্রণ করে মাছের মধ্যে জেলির উপস্থিতর প্রমাণ পান।
এসময় মাছের মালিক সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার নওয়াপাড়া গ্রামের জালাল ও আব্দুল্লাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
এম নাজিউর রহমান জানান, ট্রাকে থাকা ৫৭টি ককসিটের মধ্যে থাকা দেড় টন চিংড়ি মাছ ধবংস করে ফেলা হয়েছে।
অভিযানে র‌্যাব কর্মরত এএসপি তারেক আমান বান্না উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিংড়ি ভর্তি ট্রাক আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ