Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিষ্টি দিয়ে জবাব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ভারতের কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়ে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন সাবেক পর্ন তারকা মিয়া খলিফা। তার জবাব দিতে এবার তিনি বেছে নিলেন অভিনব রাস্তা। ফ্যাসিজম- প্রসঙ্গ উত্থাপন করে নাম না করে করলেন কটাক্ষও। আক্রমণ সত্তে¡ও এখনও যে তিনি ভারতের কৃষকদের পাশে তা আরও একবার স্পষ্ট করলেন মিয়া।
ভারতের কৃষক আন্দোলনের সমর্থন দিতে সোমবার এক নতুন ভিডিও প্রকাশ করেন মিয়া। সেখানে দেখা যায় তার প্লেট ভরা ভারতীয় খাবার। স্পাইসি পোলাওয়ের সঙ্গে সিঙাড়া ও গোলাপ জাম মিষ্টি খেতে খেতে তিনি ভিডিওতে বলেন, ‘এত সুন্দর খাবারের জন্য ধন্যবাদ। জগমিত সিংকে এই গোলাপ জামের জন্য ধন্যবাদ। খাওয়ার পরে খেলে পেটে আর মিষ্টির জন্য জায়গা বাঁচে না। তাই খাওয়ার মাঝেই এই মিষ্টিটা খেয়ে নিলাম। দিনে একটা ‘মিষ্টি’ আশা করি ফ্যাসিজমকে দূরে রাখবে।’

অভিনব উপায়ে কৃষক আন্দোলনের সমর্থন দিয়ে মিয়ার পোস্ট করা এই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রসঙ্গত, কয়েক দিন আগে তরুণী পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ, পপস্টার রিহানার পর কৃষকদের সমর্থনে সরব হন মিয়াও। দিল্লি সীমান্তে কৃষকদের বিক্ষোভ অবস্থানের একটি ছবি টুইট করে সমর্থন জানান তিনি। কৃষক আন্দোলনের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘কী ঘটছে ওখানে? এটা কি মানবাধিকার লঙ্ঘন নয়? ওরা দিল্লিতে ইন্টারনেট পরিষেবাই বন্ধ করে রেখেছে।’ বাকি আন্তর্জাতিক তারকাদের মতো সমালোচনায় বিদ্ধ হন মিয়াও। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ