Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাখি শিকারই কাল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

যেমন কর্ম তেমন ফল। এবার এই কথারই প্রমাণ মিলল। এক ভাইরাল ভিডিওতে দেখা গেছে, আকাশে উড়ন্ত পাখিকে গুলি করে মারতে চাওয়ার ফল হাতেনাতে পেলেন জনৈক শিকারি। অকারণে বাহাদুরি দেখাতে গিয়ে যে শিক্ষা তিনি পেলেন, তা নিশ্চয়ই ভবিষ্যতে এই ধরনের কীর্তি করার আগে তাকে একবার হলেও ভাবতে বাধ্য করবে।

ভারতীয় বন বিভাগের এক অফিসার তার টুইটারে শেয়ার করেছেন ভিডিওটি। সেখানে দেখা গেছে, গ্রামের এক মাঠে বন্দুক হাতে শিকারে গিয়েছিলেন এক ব্যক্তি। সে সময় উড়ন্ত এক পাখিকে দেখে তিনি গুলি করেন। তা গিয়ে লাগে পাখিটির ডানায়। ফলে সেটি বেসামাল হয়ে নেমে আসে মাটির দিকে। আর তারপরই আসল ‘ম্যাজিক’! আকাশ থেকে নেমে এসে সোজা ওই ব্যক্তির চোখের উপর ঝাপটা দেয় পাখিটি। এমন অতর্কিতে আঘাতের জন্য তিনি একেবারেই প্রস্তুত ছিলেন না। ভিডিওর একেবারে শেষে দেখা যায় তিনি রীতিমতো টলে যাচ্ছেন।

বন্য পশু থেকে শুরু করে পাখি শিকার এখন পুরোপুরিই বেআইনি। তবে অনেকেই আইন ভেঙে এ ধরণের অবৈধ কাজে মেতে উঠেন। ভিডিওর লোকটিও সেই দলেই পড়েন। তবে অন্যায় কাজ করার ফল যেভাবে তিনি সঙ্গে সঙ্গে পেলেন, তেমনটা পেতে সচরাচর দেখা যায় না। সূত্র : ইন্ডিয়া টুডে।



 

Show all comments
  • পান্নু ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৪:০০ এএম says : 0
    এই ঘটনা থেকে আমাদের অনেক কিছু শেখার আছে
    Total Reply(0) Reply
  • MH Sopon ৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫২ এএম says : 0
    পাখিদের প্রতি নির্মমতা গ্রহণযোগ্য নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ