Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষমা চাওয়া মেসির পাশে কোমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মাঠে তাকে খুব একটা মাথা গরম করতে দেখা যায় না। মাঝে মধ্যে ক্ষণিকের জন্য হতাশা পেয়ে বসলেও সামলে উঠতে ভুল হয় না লিওনেল মেসির। কিন্তু এবার আর পারেননি; স্প্যানিশ সুপার কাপের ফাইনালে প্রতিপক্ষকে অহেতুক আঘাত করে দেখেন লাল কার্ড। তবে এ ঘটনার পর ড্রেসিংরুমে ফিরে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন বার্সেলোনা সুপারস্টার। স্প্যানিশ দৈনিক মার্কাার এক প্রতিবেদনে বলা হয়েছে, ফাইনাল শেষে ড্রেসিংরুমে মেসি খুবই হতাশাগ্রস্ত ছিলেন। একে তো দলের ফাইনাল হার অন্যদিকে নিজের লাল কার্ড। দুইয়ে মিলিয়ে ফুটবল মঞ্চের সেরা তারকা ছিলেন চরম হতাশ। পরে মাঠের পারফরম্যান্স এবং নিজের লাল কার্ডের জন্য সতীর্থদের কাছে ক্ষমা চান তিনি।
এ ঘটনায় আর্জেন্টাইন অধিনায়ক ঘরোয়া ফুটবলে দুই থেকে চার ম্যাচ পর্যন্ত নির্বাসিত হতে পারেন বলে শোনা যাচ্ছে।
১৭ বছরের ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো এমন অভিজ্ঞতা হল আর্জেন্টাইন মহাতারকার। বার বার ফাউলের শিকার হওয়ার কারণেই মেজাজ হারিয়ে বার্সেলোনা অধিনায়ক এমন আচরণ করেছেন বলে মনে করেন দলটির কোচ রোনাল্ড কোমান। যদিও বার্সা কোচের দাবি, ঘটনাটি তিনি পরিষ্কার দেখেননি। তবে নিজের মতো করেই আগলে রাখতে চাইলেন অধিনায়ককে, ‘আমি বুঝতে পারছি মেসি কী করেছে। জানি না, কতবার তারা মেসিকে ফাউল করেছে। আর যখন কেউ ড্রিবল করে এগিয়ে যেতে চায় এবং পদে পদে তাকে ফাউল করা হয় তখন ওই খেলোয়াড়ের পাল্টা প্রতিক্রিয়া দেখানোটা স্বাভাবিক। তবে প্রকৃত ঘটনা বুঝতে আমাকে আবার তা ভালোভাবে দেখতে হবে।’
সেভিয়ায় শিরোপা লড়াইয়ে দুবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারেনি বার্সেলোনা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে স্কোরলাইন ২-২ করে ম্যাচ অতিরিক্ত সময়ে নেওয়া বিলবাও পরে ৩-২ ব্যবধানে জিতে শিরোপা উঁচিয়ে ধরে। বার্সেলোনার দুটি গোলই করেন অঁতোয়ান গ্রিজমান। প্রথম গোলটির আক্রমণের উৎস অবশ্য ছিলেন মেসি; তবে এর পরে আর চেনা ছন্দে দেখা যায়নি তাকে। ফাইনালে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মেসি নিষ্প্রভ হয়ে পড়ায় তার ম্যাচ ফিটনেস ছিল কি-না, এ নিয়ে প্রশ্নের মুখে পড়েন কোমান। তবে নিজের সিদ্ধান্তে কোনো গলদ দেখছেন না ডাচ কোচ, ‘আমি মনে করি, শীর্ষ পর্যায়ে অনেক বছর ধরে খেলায় সে জানে কখন সে খেলার উপযুক্ত আর কখন নয়। আমি তার সঙ্গে কথা বলেছিলাম এবং সে বলেছিল, ম্যাচ শুরু করার মতো সে যথেষ্ঠ ফিট।’
কোপা দেল রেতে আগামীকাল বার্সেলোনার প্রতিপক্ষ স্বাগতিক কোরনিয়া। লা লিগায় দুই ম্যাচ বেশি খেলেও শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে তিনে কোমানের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ