Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালমনিরহাট সীমান্তে অবৈধ ভাবে অনুপ্রবেশের অপরাধে ৪ ভারতীয়সহ আটক ৫

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ৭:০১ পিএম

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভুটিয়ামঙ্গল সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে ৪ ভারতীয় নাগরিকসহ ৫ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার বিকেল ৪টায় হাতীবান্ধা থানা পুলিশ আটককৃতদের জেল হাজতে পাঠিয়েছে। এর আগে শনিবার দিবাগত রাতে উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ঘুটিয়ামঙ্গল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা ভারতীয় নাগরিকরা হলেন, কুচবিহার জেলা শীতলখুচি থানার গিতলদহ গ্রামের জাহেদুল ইসলামের ছেলে আমির হোসেন বুলেট (২০), ইনছার আলীর ছেলে জয়নাল (৪৫), মজিবুর মিয়ার ছেলে আলমগীর হোসেন (২০), তৈয়ব আলীর ছেলে রেজাউল মিয়া রোহান (২০) ও ভারতীয় নাগরিকদের সহায়তাকারী বাংলাদেশী হাতীবান্ধা উপজেলার আমঝোল গ্রামের রেজাউল করিম (২৫)।

বিজিবি ও পুলিশ সূত্রে জানান, শনিবার রাতে জেলার হাতীবান্ধা উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়া মঙ্গল এলাকায় সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করছিল। এসময় বিওপি’র সুবেদার হারুন অর রশিদের নেতৃত্বে বিজিবি জোয়ানরা তাদের আটক করে হাতীবান্ধা থানায় সোপর্দ করে একটি লিখিত অভিযোগ করেন। তাদের বিরুদ্ধে ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ এবং বাংলাদেশি নাগরিক ভারতে অনুপ্রবেশ করে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে মামলা রুজু করা হয়। রবিবার বিকেলে হাতীবান্ধা থানা পুলিশ আটককৃতদের জেল হাজতে পাঠান।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে তাদের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা দায়ের হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ