Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যোগীরাজ্যে শ্মশানের ছাদ ধসে মৃত ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে যোগীরাজ্য উত্তরপ্রদেশের গাজিয়াবাদে। বৃষ্টির মধ্যে ভেঙে পড়েছে শ্মশানঘাটের ছাদ। অন্তত ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কংক্রিটের চাঁইয়ের ধ্বংসস্ত‚পের মধ্যে আরও অনেকের আটকে থাকার আশঙ্কা। ইতোমধ্যেই অনেককে উদ্ধার করে দ্রæত হাসপাতালে পাঠানো হয়েছে। এক মৃতদেহ দাহ করতে এসেই দুর্ঘটনার কবলে পড়েন শ্মশানযাত্রীরা।
গতকাল সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছিল মুর্দানগরের ওই শ্মশানে। আগের দিন স্থানীয় দয়ানন্দ কলোনির বাসিন্দা ষাটোর্ধ্ব এক ফল বিক্রেতা মারা গেলে গতকাল সকালে তার মৃতদেহ দাহ করতে আসেন শ্মশানযাত্রীরা। এসময় আচমকাই ভেঙে পড়ে নির্মীয়মাণ একটি অংশ। সেই সঙ্গে ভেঙে পড়ে পিলারসহ ছাদও। এত দ্রুত তা ভেঙে পড়ে যে, তলায় আটকে থাকা কেউই বেরিয়ে আসতে পারেননি। প্রায় সকলেই চাপা পড়ে যান তার তলায়। স্থানীয়দের অভিযোগ, খারাপ মানের সামগ্রী দিয়ে ওই অংশের নির্মাণ হচ্ছিল। তাই সামান্য বৃষ্টিতেই এত বড় দুর্ঘটনা ঘটে গেল। যদিও অনেকেরই মতে, ওই এলাকায় খুব পানি জমে। সেই কারণেই নির্মাণে সমস্যা হয়ে থাকতে পারে।
জানা গেছে, অন্তত চল্লিশ জন চাপা পড়েছেন ধ্বংসস্ত‚পের নিচে। তাদের মধ্যে অনেককেই উদ্ধার করা সম্ভব হয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্য চালাচ্ছে। উপস্থিত রয়েছে পুলিশ ও দমকল বাহিনীও। রয়েছেন গাজিয়াবাদের জেলা শাসক। বৃষ্টির জন্য উদ্ধারকাজ ব্যহত হচ্ছে বলে জানা গেছে। সূত্র : ভারতীয় মিডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ