Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে ১৮টি কয়লার চুল্লি ধ্বংস ও জরিমানা আদায়

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৭:১৯ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে বনের ভেতরে গড়ে উঠা ১৮টি অবৈধ কয়লার চুল্লী ধ্বংস করা হয়েছে। এ সময় চুল্লী পরিচালনার অভিযোগে মো. বেল্লাল হোসেন নামে এক ব্যক্তির নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

শনিবার বিকেলে উপজেলা বাঁশতৈল দক্ষিণপাড়ায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন।
জানা গেছে, ওই এলাকায় বনের ভেতরে দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে উঠা কয়লার চুল্লিতে বনের কাঠ কেটে কয়লা উৎপাদন চলে আসছে। এতে হুমকিতে পড়েছে ওই এলাকার পরিবেশে এবং ছড়িয়ে পড়ছে ঠাণ্ডা কাশিসহ বিভিন্ন রোগ। খবর পেয়ে শনিবার বিকালে ওই এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানকালে ১৮টি কয়লার চুল্লি ধ্বংস ও চুল্লির মালিক বাঁশতৈল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে বেল্লাল হোসেনে নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জাপুর

২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ