Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তেলেঙ্গানায় প্রাথমিকের পাঁচ ছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত প্রধান শিক্ষক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারতে নারী নির্যাতনের নিদারুণ করুণ ছবিটা আরও একবার সামনে এল। তেলেঙ্গানার এক স্কুলের পাঁচ ছাত্রীকে ধর্ষণের ভয়ঙ্কর অভিযোগ উঠেছে খোদ প্রধান শিক্ষকেরই বিরুদ্ধে। নির্যাতিতাদের বয়স ৭ থেকে ১১-র মধ্যে। স্থানীয় থানায় অভিযোগ দায়ের হতেই পলাতক ওই শিক্ষক। পুলিশ তল্লাশি শুরু করেছে।
পুলিশ জানিয়েছে, ৪০ বছরের ওই অভিযুক্ত যৌন নির্যাতনের আগে জোর করে পর্ন দেখতে বাধ্য করত নির্যাতিতাদের। ধর্ষণের পরে হুমকি দিত মুখ খুললে ক্ষতি করে দেয়ার। এমন অভিযোগ শুনে শিউরে উঠেছেন স্কুলের অভিভাবকরা। কী করে সামনে এল এই নারকীয় নির্যাতনের কথা? স¤প্রতি ওই প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছিল। তাকে হাসপাতালে ভরতি করা হয়। পরে সে তার মা’কে সব কথা খুলে বলে। তখনই প্রথম প্রকাশ্যে আসে প্রধান শিক্ষকের কীর্তি। ক্রমে জানা যায়, একজন নয়। ইতোমধ্যেই ভদ্রদ্রি গ্রামের ওই প্রাথমিক বিদ্যালয়ের পাঁচজনকে ধর্ষণ করেছে অভিযুক্ত প্রধান শিক্ষক।

পুলিশ জানিয়েছে, গত আগস্ট থেকে এই কান্ড ঘটিয়ে আসছে অভিযুক্ত। তার বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩৭৬ ধারা ছাড়াও পকসো আইনেও মামলা করা হয়েছে। সাব ইন্সপেক্টর লক্ষীদেব পল্লি জানিয়েছেন, লকডাউনের পরে স্কুল খুললে ওই প্রধান শিক্ষক ও আরও একজন শিক্ষক পালা করে স্কুলে আসতেন। কেননা নিয়মিত ক্লাস বন্ধই ছিল। এই পরিস্থিতিরই সুযোগ নিত অভিয্ক্তু। সে একেক সময় একেক জন ছাত্রীকে বাড়ি থেকে স্কুলে নিয়ে আসত পড়ানোর নাম করে। তারপর স্কুল ফাঁকা থাকার সুযোগে ধর্ষণ করত তাদের।
পুলিশ সুপারিটেন্ডেন্ট সুনীল দত্ত জানিয়েছেন, পুলিশ ইতিমধ্যেই অভিযুক্তের সন্ধানে তল্লাশি শুরু করেছে। তার কথায়, ‘অভিযুক্ত ধরা পড়লে তার অপরাধ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।’ সূত্র : ভারতীয় মিডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ