Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্প হার না মানলেও হোয়াইট হাউস ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন মেলানিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৮:১৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হারলেও এখনও ফল মেনে ক্ষমতা ছাড়তে রাজি হননি ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবারও তিনি দাবি করেছেন, আগামী প্রশাসন ট্রাম্প প্রশাসনই হতে চলেছে। কিন্তু তার সাথে একমত হতে পারেননি তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। জানা গেছে, মার্কিন ‘ফার্স্ট লেডি’ এবার ঘরে ফিরতে চান! সে জন্য তিনি প্রস্তুতি নিতেও শুরু করেছেন।

মেলানিয়ার ঘনিষ্ঠ সূত্র জানাচ্ছে, গত নভেম্বরে নির্বাচনের ফলাফল পরিষ্কার হয়ে যাওয়ার পর থেকেই হোয়াইট হাউস ছাড়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। প্রকাশ্যে অবশ্য স্বামীর দাবিগুলোকে সমর্থন জানিয়ে চলেছেন তিনি। কিন্তু ভিতরে ভিতরে ফ্লোরিডায় পাম সৈকতে মার-আ-লাগোতে তাদের বিলাস-বহুল বাড়িতে ফিরে যাওয়ার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সেখানে মেলানিয়া একটি নতুন অফিসও খুলতে পারেন বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই নাকি তার ব্যক্তিগত বহু জিনিসপত্র সেখানে পাঠানোও শুরু হয়ে গিয়েছে। এমনকী, ডোনাল্ড ট্রাম্প ও তার একমাত্র সন্তান চোদ্দো বছরের ব্যারনকে মেরিল্যান্ড থেকে সরিয়ে ফ্লোরিডার স্কুলে পাঠানোর পরিকল্পনাও করে ফেলেছেন মেলানিয়া।

এমনও শোনা গিয়েছে, হোয়াইট হাউস ছাড়ার পরে সেই বাড়িতে বাসের অভিজ্ঞতা নিয়ে স্মৃতিকথা লিখতে চলেছেন ট্রাম্প-পত্নী। এই নিয়ে তিনি কথাবার্তাও চালাচ্ছেন। তবে এরই পাশাপাশি ‘ফার্স্ট লেডি’-র দায়িত্বও আগের মতোই পালন করে চলেছেন মেলানিয়া। তার মুখ্য স্টাফ স্টেফানি গ্রিশাম জানিয়েছেন, সোমবারই তিনি ঘোষণা করেছেন হোয়াইট হাউসের টেনিস প্যাভিলিয়নের কাজ সম্পূর্ণ করার ব্যাপারে। পাশাপাশি সেখানকার গোলাপ বাগানে একটি নতুন শিল্পকর্মের বিষয়েও জানিয়েছেন তিনি। তাছাড়া ক্রিসমাসে কেমন সাজানো হবে হোয়াইট হাউস, তা নিয়েও মাথা ঘামাচ্ছেন মেলানিয়া।

স্ত্রী হোয়াইট হাউস ছাড়ার প্রস্তুতি নিয়ে ফেললেও এখনও অনমনীয় মনোভাব দেখিয়ে চলেছেন তার স্বামী ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি হয়েছে, লাগাতার এই অভিযোগ জানিয়ে চলেছেন তিনি। জো বাইডেনের আনুষ্ঠানিকভাবে হোয়াইট হাউসে প্রবেশের আর খুব বেশিদিন বাকি নেই। তবুও পুরনো অভিযোগের পুনরাবৃত্তি ঘটিয়ে চলা ট্রাম্প এখনও ক্ষমতা ধরে রাখার স্বপ্ন দেখে চলেছেন। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলানিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ