Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচ্ছিন্ন শিশুদের দেখতে গেলেন মেলানিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১২:১৪ এএম, ৩০ জুন, ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর অভিবাসন নীতির কারণে পারিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশী অসংখ্য পরিবার। সেসব পরিবারের শিশুদের আটক করে রাখা অ্যারিজোনার একটি কেন্দ্র বৃহস্পতিবার পরিদর্শন করেছেন দেশটির ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প। মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা ব্যক্তিদের আটক করে বিচার করা হচ্ছে। এ সময় তাদের সন্তানদের পৃথকভাবে বন্দি করে রাখায় তাদের সন্তানরা পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিকে কয়েক মাস বয়স থেকে ১৭ বছর পর্যন্ত শিশুদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘জিরো টলারেন্স’ নীতির কারণে মেক্সিকো সীমান্তে অত্যন্ত কঠোর অবস্থান গ্রহণ করেছে মার্কিন প্রশাসন।
এদিকে পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন হয়ে পড়ার বিপক্ষে কথা বলেছেন মেলানিয়া। তবে এ বিষয়ে ট্রাম্পকে তিনি সম্মত করাতে পারেননি বলে তার মুখপাত্র স্টেফানি গ্রিশাম জানিয়েছেন। মেলানিয়া ও সাবেক ফার্স্টলেডি লরা বুশ শিশুদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা উচিত না বলে মন্তব্য করেছেন।
শিশুদের বিচ্ছিন্ন না করার জন্য মার্কিন আদালতেও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। তবে ট্রাম্প প্রশাসন এখন পর্যন্ত জোরেশোরেই অভিবাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলানিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ