Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্যারাগুয়েতে কনটেইনারে মরে কঙ্কাল ৭ অভিবাসন প্রত্যাশী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২০, ১১:০২ এএম

সার্বিয়া থেকে প্যারাগুয়েতে পাঠানো একটি কনটেইনারের মধ্যে মিলেছে সাত অভিবাসনপ্রত্যাশীর কঙ্কাল। তিন মাস ধরে কনটেইনারের ভেতরে থেকে সেখানেই মরে কঙ্কালে পরিণত হয়েছেন তারা। খবর বিবিসির
বিবিসি জানিয়েছে, গত ২১ জুলাই সার্বিয়া থেকে প্যারাগুয়ের উদ্দেশ্যে জাহাজে ওঠানো হয়েছিল কনটেইনারটি। তিন মাস পর অক্টোবরে সেটি প্যারাগুয়ের একটি সার কারাখানায় পৌঁছায়। পরে কনটেইনার খুলে সাতজনের চুল ও কঙ্কাল পাওয়া যায়।
জানা গেছে, সার্বিয়া থেকে কনটেইনারটি ক্রোয়েশিয়া হয়ে প্যারাগুয়ে আসার পথে অভিবাসনপ্রত্যাশীরা মিসর, স্পেন অথবা আর্জেন্টিনায় নেমে যাওয়ার পরিকল্পনা ছিল। তাদের যে পরিমাণ শুকনো খাবার ও পানি দিয়ে কনটেইনারে ঢুকানো হয়েছিল, তা ৭২ ঘণ্টায়ই শেষ হয়ে যায় বলে ধারণা পুলিশের। এই ঘটনায় তদন্ত শুরু করেছে প্যারাগুয়ে কর্তৃপক্ষ। এদের মধ্যে তিনজন মরক্কোর এবং একজন মিসরের বলে ফরেনসিক পরীক্ষায় জানা গেছে। অন্যদের পরিচয় জানা যায়নি। খবর বিবিসির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিবাসন

৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ