Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোয়েসেল-এর অভিবাসন নিবন্ধন ফি জমা দেয়া যাবে বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম

কোরিয়ায় দক্ষ-শ্রমিক হিসেবে কাজ করতে ইচ্ছুক বাংলাদেশীরা বিকাশের মাধ্যমে অভিবাসন নিবন্ধন ফি জমা দিতে পারবেন। আগামীকাল রোববার (২২ ডিসেম্বর) থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত চলা এই নিবন্ধনে দেশের যে কোন স্থান থেকে যে কোন সময় আগ্রহী বাংলাদেশী নাগরিকরা আবেদন করতে পারবেন।

বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি প্রদান করে ট্রানজেকশন আইডি এবং পাসর্পোট আইডি দিয়ে বঢ়ং.নড়বংষ.মড়া.নফ ওয়েবসাইটে নিবন্ধনের জন্য আবেদন করতে পারবেন। বিকাশ পেমেন্টে গ্রাহকের কোনো বাড়তি চার্জ দিতে হবে না।

নিবন্ধন ফি বিকাশে পরিশোধ সুবিধা চালু করতে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)-এর একটি চুক্তি স্বাক্ষর করেছে। বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ ও বোয়েসেল-এর কোম্পানি সেক্রেটারি মো. আবদুস সোবহান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

বিকাশ মোবাইল অ্যাপের মাধ্যমে আবেদন ফি প্রদানের ক্ষেত্রে বিকাশ অ্যাপ মেন্যু থেকে পে বিল সিলেক্ট করে তালিকা থেকে ‘বোয়েসেল’ সিলেক্ট করতে হবে। বিল পিরিয়ড থেকে ‘ডিসেম্বর ২০১৯’ সিলেক্ট করে পাসপোর্ট নাম্বার দিতে হবে। পেমেন্ট এর সার-সংক্ষেপ যাচাই করে স্ক্রিনের অ্যারো বাটনটিতে চাপ দিয়ে পরবর্তী ধাপে পিন নাম্বার দিতে হবে। এরপর নিচের বাটনটি চেপে ধরে রাখলে পে বিল সম্পন্ন হবে। পেমেন্ট কনফার্মেশন হয়ে গেলে বিস্তারিত তথ্য দেখতে পাওয়া যাবে। ট্রানজেকশন আইডিটি সংরক্ষণ করতে হবে।

একইভাবে *২৪৭# ডায়ালের মাধ্যমে আবেদন ফি প্রদানের ক্ষেত্রেও সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে নিবন্ধন ফি প্রদান সম্পন্ন করা যাবে।

বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি প্রদানের বিস্তারিত পদ্ধতি নড়বংষ.মড়া.নফ ওয়েবসাইট থেকে জেনে নেয়ার সুযোগ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিবাসন নিবন্ধন ফি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ