Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

ভারতে কারাভোগ শেষে দুই বাংলাদেশী কিশোরকে ফেরত দিয়েছে ভারতীয় অভিবাসন পুলিশ

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৪১ পিএম

ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দ্বায়ে বিভিন্ন মেয়াদের কারাভোগ শেষে দুই বাংলাদেশী কিশোরকে হিলি সীমান্ত দিয়ে ফেরত দিয়েছে ভারতীয় হিলি ইমিগ্রেশন পুলিশ।


গতকাল বুধবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোষ্ট জিরোপয়েন্টে বিজিবি - বিএসএফ এর উপস্থিতিতে বাংলাদেশ হিলি ইমিগ্রেশন পুলিশের কাছে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়।

হিলি ইমিগ্রেশন ওসি ফিরোজ কবির জানান, ঐ দুই কিশোর দিনাজপুরের বিরল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে । এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাকে আটক করে আদালতে পাঠায়। আদালত বালুরঘাট শোভায়োন হোম রাখার আদেশ দেন। সেখানে সবুজ ব্যাপী ১৪ মাস ও কাজী শিউল ইব্রাহিম ৩ বছর ধরে আটক ছিল সেখানে। দু-দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে আজ তাদেরকে ভারতের হিলি অভিবাসন পুলিশ হস্তান্তর করেন। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

 

দেশে ফেরত আসা দুই কিশোর হলেন,কাজী শিউল ইব্রাহিম নরসংদী জেলার শিবপুর উপজেলার চর সুজাপুর গ্রামের মৃত কাজীর ছেলে,সবুজ ব্যাপারী হলো শরীয়পুর জেলার পালং উপজেলার খেলশী গ্রামের মৃত আমির হোসেন ব্যাপরীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ