Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে বাড়ি বিক্রি বেড়ে গত দুই বছরে সর্বোচ্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৮:০১ পিএম

সিঙ্গাপুরে বাড়ি বিক্রি বেড়ে গত দুই বছরে সর্বোচ্চ পর্যায়ে চলে এসেছে।২০১৮ সালের জুলাই থেকে গত সেপ্টেম্বর পর্যন্ত এ্যাপার্টমেন্ট বিক্রি বেড়েছে ৫.৬ শতাংশ। কোভিড মন্দার মধ্যেও রিয়েল এস্টেট ব্যবসায়ীরা এমন ব্যবসায় বেশ সন্তষ্ট। কোভিড মন্দা মোকাবেলায় দেশটির সরকার সুদের হার হ্রাস সহ বেশকিছু পদক্ষেপ নেয়ায় বাড়ি বিক্রি বাড়ছে বলে বাজার পর্যবেক্ষকরা বলছেন।
গত মাসে ১৩’শ ২৯টি ফ্লাট বিক্রি হয়েছে। সিঙ্গাপুরের আরবান রিডেভলপমেন্ট অথরিটি এ তথ্য দিয়েছে। সম্প্রতি করোনাভাইরাসের কারণে আরোপিত লকডাউন দুই মাস পর প্রত্যাহার করে নেয়া হয়েছে। কোভিড মোকাবেলায় সিঙ্গাপুরের অর্থনৈতিক সহায়তা প্যাকেজের পরিমান হচ্ছে ৭৩ বিলিয়ন মার্কিন ডলার। সিঙ্গাপুরে বাড়ি ঘরের মত সম্পত্তির মূল্য গত ত্রৈমাসিকে শূণ্য দশমিক ৮ শতাংশ বেড়েছে। এবং এবছরে তা দেড় শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। অথচ কোভিড মন্দার আশঙ্কায় তা ৬ শতাংশ হ্রাস পেতে পারে এমন ধারণা করা হয়েছিল।

অরেঞ্জ টি এন্ড টাই নামে গবেষণা ও পরামর্শক প্রতিষ্ঠানের প্রধান ক্রিস্টিন সান বলেন স্থানীয় ক্রেতা বিশেষত সিঙ্গাপুরের ধনী ব্যক্তিদের জোরালো চাহিদার জন্যে বাড়ি বা ফ্লাটের দাম বাড়ছে। তারা মনে করছেন এখন বাড়ি ক্রয়ের ভাল সময় এবং আগের চেয়ে অপেক্ষাকৃত কম দরে তা কেনা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুরে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ