Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে ১৪ দিনের ‘ভিজিট পাস’ পেয়েছেন গোটাবায়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

দেশ ছেড়ে পালানো শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেকে ১৪ দিনের স্বল্প মেয়াদে ভিজিট পাস দেওয়া হয়েছে বলে জানিয়েছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ। নগররাষ্ট্রটির অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১৪ জুলাই লঙ্কান প্রেসিডেন্ট ‘ব্যক্তিগত সফরে’ সিঙ্গাপুরে পৌঁছালে তাকে এই পাস দেওয়া হয়। ৭৩ বছরের রাজাপাকসে ব্যাপক বিক্ষোভের মুখে ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে পৌঁছান। পরে সেখান থেকে সিঙ্গাপুরে গিয়ে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র পাঠিয়ে দেন।
সিঙ্গাপুরে রাজাপাকসের ভ্রমণের বিষয়ে জানতে চাইলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিঙ্গাপুরের ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্টস অথরিটি (আইসিএ) জানিয়েছে, পৌঁছানোর পর তাকে স্বল্প মেয়াদের ভিজিট ভিসা পাস (এসটিভিপি) দেওয়া হয়েছে।
স্ট্রেইট টাইমস সংবাদপত্রের এক খবরে বলা হয়েছে, গত ১৪ জুলাই সিঙ্গাপুরে পৌঁছানোর পর রাজাপাকসেকে ১৪ দিনের ভিজিট পাস দেওয়া হয়েছে। গত সপ্তাহে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, রাজাপাকসে আশ্রয় চাননি কিংবা তাকে কোনও আশ্রয় দেওয়া হয়নি।
আইসিএ জানিয়েছে, শ্রীলঙ্কার কোনও নাগরিক সামাজিক পরিদর্শনে সিঙ্গাপুরে পৌঁছালে সাধারণত তাকে ৩০ দিন পর্যন্ত মেয়াদে এসটিভিপি প্রদান করা হয়। যদি কারো আরও বেশি দিন থাকার প্রয়োজন পড়ে তাহলে তাকে অনলাইনে মেয়াদ বাড়ানোর আবেদন করতে হয়। প্রতিটি ঘটনার ক্ষেত্রে আলাদাভাবে আবেদন যাচাই করে সিদ্ধান্ত জানায় কর্তৃপক্ষ। সূত্র : স্ট্রেইট টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুরে ১৪ দিনের ‘ভিজিট পাস’ পেয়েছেন গোটাবায়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ