Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বোমা ফাটানো অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বছর দুই আগে হলিউড ও বলিউড তোলপাড় করে শুরু হয়েছিল ‘মি টু’ আন্দোলন। এবার ওই তীর নিক্ষেপ করা হয়েছে বলিউড পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে।
পরিচালকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ এনেছেন ভারতীয় মডেল পাওলা। নিজের ইনস্টাগ্রাম পোস্টে পাওলা জানিয়েছেন, ১৭ বছর বয়সে তার সঙ্গে অশালীন আচরণ করেছিলেন ফারহা খানের ভাই। ‘হাউসফুল’ সিনেমায় অভিনয়ের সুযোগ দেওয়ার বদলে তাকে নগ্ন হতে বলেছিলেন পরিচালক। তাছাড়া জোর করে শরীরে হাত দেয়ারও চেষ্টা করেছিলেন।
২০১৮ সালে সারা বিশ্বের বিনোদন জগৎ তোলপাড় করেছিল ‘মি টু’ আন্দোলন। তার জেরেই এখন কারাগারে হলিউডের প্রযোজক হার্ভে ওয়েনস্টাইন। মুম্বাইয়ে ‘মি টু’ আন্দোলনের সূত্রপাত হয়েছিল তনুশ্রী দত্তের অভিযোগকে কেন্দ্র করে। নানা পাটেকরের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী।
এরপরই একের পর এক নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এসেছিল। তখনও অভিযুক্তদের তালিকায় ছিলেন সাজিদ খানও। মন্দানা করিমি, সালোনি চোপড়া, রাচেল হোয়াইট থেকে শুরু করে জ্যাকলিন ফার্নান্ডেজ পর্যন্ত সাজিদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সাজিদকে এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। সেই সময় কেন মুখ খোলেননি পাওলা?
এই প্রশ্নের উত্তরও নিজের ইনস্টাগ্রাম পোস্টে দিয়েছেন পাওলা। বলেছেন, তার কোনো গডফাদার ছিল না। আর নিজের ওপর মা-বাবার দায়িত্ব ছিল। তবে সত্যি কথা সামনে আনার তাগিদ রয়েছে। যাতে সাজিদের মতো মানুষদের উপযুক্ত শাস্তি দেওয়া যায়। সেই কারণেই এতদিন পর মুখ খুলেছেন ভারতীয় মডেল। সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ