Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলের গ্রামীণ সড়কে উন্নয়নের ছোঁয়া

আশরাফুল আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) থেকে | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

গ্রামীণ জনগোষ্ঠির আর্থসামাজিক উন্নয়নে নানা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। তারই অংশ হিসাবে অবকাঠামো উন্নয়নে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল ও পীরগঞ্জ উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও-৩ আসন (রাণীশংকৈল-পীরগঞ্জ) এলাকায় ৪ কোটি ৯৫ টাকা ব্যয়ে ৫.৬০ কি.মি. সড়ক ইতোমধ্যে এলজিইডি’র প্রকল্প থেকে রাণীশংকৈল হয়ে কাতিহার পর্যন্ত ১৩ কি.মি. সড়ক পাকাকরণে উন্নীত হয়েছে। ১২ ফুট থেকে ১৮ ফুট চওড়ায় উন্নীত হয়ে কাজ সম্পন্ন এবং পীরগঞ্জ অংশের কাজ চলমান রয়েছে।
জেলা শহরের সাথে রাণীশংকৈলবাসীর যোগাযোগের অন্যতম মাধ্যম সড়ক ও জনপথ (সওজ) সড়কটি। প্রায় দুই বছর ধরে উন্নয়ন কাজ চলমান থাকলেও বর্তমানে যখন সড়কটি চলাচলের অযোগ্য, আর ঠিক তখনি আশীর্বাদ হয়ে আসে রাণীশংকৈলবাসীর ভাগ্যে। করোনা দুর্যোগ আর ভারী বর্ষণে উন্নয়ন কাজ ব্যাহত হলেও কর্তৃপক্ষ দায়িত্ব নিয়ে দক্ষতার সাথে যথা সময়ে কাজ শেষ করেছে। এ প্রসঙ্গে স্থানীয় বাচোর ইউপি সদস্য শফিকুল ইসলাম লেলিন বলেন, বড় রাস্তার (সওজ সড়ক) কথা ভাবলে প্রতিকূল আবহাওয়া আর করোনা দুর্যোগে যেটুকু করেছে যথেষ্ট। উপজেলা প্রকৌশলী তারেক বিন ইসলাম জানান, আমরা চেষ্টা করেছি বর্তমান সরকারের টেকসই অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কাজ বাস্তবায়ন করতে, আর উপ-সহকারী প্রকৌশলী মাসুদুল আলমের মতে, বর্তমান সময়ে কাজের মান বিষয়ে কোনো আপোষের প্রশ্নই আসেনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের যথাযথ মনিটরিং, পেশাদারি দায়িত্ব, জনদুর্ভোগ বিবেচনায় নিয়ে দক্ষতার সাথে আমাদের দায়িত্ব পালন করার চেষ্টা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাণীশংকৈল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ