Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে মাদক ব্যবসায়ির বিরুদ্ধে আদলতের ভিন্ন রায়

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১২:০৭ পিএম

এক মাদক ব্যবসায়ীকে ভিন্ন রকমের সাজা দিয়ে বেশ সাড়া ফেলেছে ঠাকুরগাঁও আদালত। মাদক মামলায় দোষী সাব্যস্ত আব্দুল্লাহ (৫২) নামের সেই আসামিকে এক মাসের জন্য মাদক সচেতনতা প্লাকার্ড হাতে দাঁড়িয়ে থাকার শাস্তি দেওয়া হয়েছে।

রোববার (১০ এপ্রিল) অতিরিক্ত জেলা দায়রা জজ কাজী দেলোয়ার হোসেন এই রায় দেন।

সাজাপ্রাপ্ত আব্দুল্লাহ রানীশংকৈল উপজেলার রাউৎনগর গ্রামের মন্তাজ আলীর ছেলে। আব্দুল্লাহ ২০১৫ সালে একটা ও ২০১৬ সালে ২টি মাদক মামলার আসামি ছিলেন।

রায়ের দিন দুপুরেই দেখা যায়, ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতের মূল ফটকের সামনে প্লাকার্ড হাতে দাঁড়িয়ে আছেন এক মধ্যবয়সী পুরুষ। প্লাকার্ডে লেখা আছে ‘মাদক ব্যবসার জন্যে আমি দুঃখিত, লজ্জিত, অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী। মাদক দেশ ও দশের শত্রু। মাদক পরিহার করুন।’ অনেকে থেমে থেমে সেই প্লাকার্ডের লেখা পড়ছেন। এমন প্রচারের কারণ জানতে চাইছেন।

রায়ে বলা হয়েছে, আসামি আব্দুল্লাহ জেলা ও দায়রা জজ কোর্টের মূল ফটকের সামনে, ১০ এপ্রিল থেকে আগামী একমাস প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মাদক সচেতনার পাঠ্যসহ প্লাকার্ড হাতে দাঁঁড়িয়ে থাকবে।

আসামি পক্ষের উকিল অ্যাডভোকেট জাকির হোসেন জানান, আসামির দুটি মেয়ে আছে একজন কোরআন খতম দিয়েছে ও অপরজন দিবেন। এর আগে তার নামে কোনো প্রকার অভিযোগ পাওয়া যায়নি। এই আসামি তার এই কাজে অনুতপ্ত এবং পরিবারের সে একমাত্র কর্মক্ষম ব্যক্তি। তাই সামগ্রিক বিবেচনায় বিজ্ঞ বিচারক এই রায়টি দিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাণীশংকৈল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ