Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্পকে চ্যালেঞ্জ জো বাইডেনের

অন্ধকারের রাজত্ব খতমের ডাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে গত চার বছরে অন্ধকারের রাজত্ব কায়েম হয়েছে। ক্ষমতায় এলে অন্ধকার জমানা খতম করবেন বলে প্রত্যয়ী বার্তা দিলেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। বৃহস্পতিবারই পার্টির তরফে সরকারিভাবে মনোনয়ন গ্রহণ করেন বাইডেন। তারপরেই তিনি রিপাবলিকান পদপ্রার্থী তথা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নাম না করে অন্ধকারের শাসক বলে কটাক্ষ করেন।

তিনি এদিন বলেছেন, দেশে অন্ধকার জমানাকে জব্দ করতে হবে। এরপরই তিনি বলেন, ‘আমার কাছে এটা অত্যন্ত গর্বের এবং সম্মানের মুহূর্ত। দল আমাকে মনোনয়ন দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য’। ডেমোক্র্যাটদের জাতীয় সম্মেলনের অন্তিম পর্যায়ে বৃহস্পতিবার একথা জানিয়েছেন প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। পাশাপাশি এও জানিয়েছেন, ঐকবদ্ধভাবে মার্কিনিরা কোনও ভুল না করলে, এবারের নির্বাচনে দেশে এই অন্ধকার জমানা খতম করবে।
প্রসঙ্গত, সোমবার থেকে ডেমোক্র্যাটদের জাতীয় সম্মেলন শুরু হয়েছে। গত বুধবার নিউ ইয়র্কের বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সমর্থনে বক্তব্য রাখেন হিলারি ক্লিন্টন। বলেন, ‘আমি ভেবেছিলাম ডোনাল্ড ট্রাম্প একজন ভাল প্রেসিডেন্ট হবেন। কিন্তু, দুঃখের বিষয় হল তিনি পদে বসার আগে যা ছিলেন পরেও তাই রয়ে গেলেন। গত চার বছর ধরে মানুষ আমাকে বলেছেন যে উনি কতটা ভয়ানক তা আমি বুঝতে পারিনি। আমার মনে আমেরিকা যুক্তরাষ্ট্রের এমন একজন প্রেসিডেন্ট দরকার যাঁর ধৈর্য্য থাকবে। নির্দিষ্ট লক্ষ্য অনুসরণ করে যিনি দেশকে এগিয়ে নিয়ে যাবেন। আমার মনে হয় জো বাইডেনের মধ্যে সেই যোগ্যতা রয়েছে।’ সূত্র : দ্য ওয়াশিংটন পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যালেঞ্জ

২৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ