Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার পেছাল আফ্রিকার বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১২:০৭ এএম

কোভিড-১৯ মহামারীর জন্য আফ্রিকা অঞ্চলের ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পিছিয়ে দেওয়া হয়েছে। এই অঞ্চলের বাছাই পর্ব শুরু হবে আগামী বছরের জুনে। এর আগে বাংরাদেশসহ এশিয়ার বিশ্বকাপ বাছাই পর্বও পিছিয়ে দেয়া হয়। এক বিবৃতিতে গতপরশু বিষয়টি নিশ্চিত করে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ) জানায়, বাছাই পর্ব শেষ হবে পাঁচ মাসে। আগের সূচিতে আগামী অক্টোবরে শুরু হওয়ার কথা ছিল এই অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। করোনার প্রাদুর্ভাবে আফ্রিকার অধিকাংশ দেশে ফুটবল বন্ধ রয়েছে। খেলা চলছে কেবল দক্ষিণ আফ্রিকা, মিশর, তিউনিশিয়া ও মরোক্কোয়।

আক্রান্ত দুই প্রোটিয়া
স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা পুরুষ দলের দুই ক্রিকেটারের করোনাভাইরাস ধরা পড়েছে। আপাতত তারা সেলফ-আইসোলেশনে আছেন বলে জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) গতকালেরর বিবৃতিতে বিষয়টি জানানো হয়। আক্রান্ত ক্রিকেটারদের নাম বলা হয়নি। তাদের বদলি হিসেবেও কাউকে অন্তর্ভুক্ত করেনি বোর্ড। দেশটির ৩২ খেলোয়াড়কে নিয়ে গত মঙ্গলবার থেকে চলছে একটি কালচার ক্যাম্প। শেষ হবে আগামীকাল। এই ক্যাম্পের আগে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের মোট ৫০ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। সেখানে দুই জনের পজিটিভ আসার কথা জানালো দেশটির ক্রিকেট বোর্ড। তারা চার দিনের এই কালচার ক্যাম্পটিতে যোগ দিতে পারবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ