Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেসবুকে মসজিদ নিয়ে কটূক্তি, এলাকায় উত্তেজনা : বিশ্বনাথে কিশোর আটক

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২০, ৮:৫০ পিএম

সিলেটের বিশ্বনাথে ফেসবুকে চিনের উইঘুর মসজিদ নিয়ে কটুক্তিমুলক পোস্ট দেওয়ায় এলাকায় উত্তেজনা দেখা দিলে পুলক দাশ শিমুল (১৭) নামের এক কিশোরকে আটক করেছে থানা পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুধবার (১৯ আগস্ট) দুপুর ২টার দিকে তার নিজ বাড়ি থেকে থানা পুলিশ তাকে আটক করেন থানার ওসি রমা প্রসাদ চক্রবর্তিসহ। এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে শিমুলের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন থানার ওমি শামিম মুসা।

জানাগেছে, গত সোমবার শিমুল তার ‘প্রিন্স বয় শিমুল’ নামের ফেসবুক আইডি থেকে ‘শ্রীকৃষ্ণ যুব সংঘ’ নামের অপর ফেসবুক গ্রুপে চিনের (উইঘর মসজিদ ভেঙ্গে করা হয়েছে সৌচাগার) নামে একটি কটুক্তিমুলক পোস্ট দেয়। পাশাপাশি সৌচাগার উদ্বোধন কাকে দিয়ে করা হবে এ নিয়ে সে চিনের প্রেসিডেন্ট শি চিনফিং ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সম্বলিত আরও একটি ব্যঙ্গাত্মক ছবি পোস্ট করে। ওই পোস্টটি স্থানীয় মুসলিম সম্প্রদায়ের ফেসবুক ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হলে তারা ক্ষুব্ধ হয়ে উঠেন। পরদনি মঙ্গলবার বিকেলে স্থানীয়রা তাকে পোস্টটি মুছে ফেলতে অনুরোধ করলেও সে তা প্রত্যাখ্যান করে। পরে গতকাল বুধবার সকালে এ ঘটনা নিয়ে স্থানীয় বৈরাগী বাজার এলাকায় মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে।
বিশ^নাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা এ ইনকিলাবকে বলেন, আটক শিমুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ